সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বৃষ্টিতে ভিজতে গিয়ে হলের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

বৃষ্টিতে ভিজতে গিয়ে হলের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক-জব্বার হলের ছাদ থেকে পড়ে অমিত কুমার বিশ্বাস নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।
মঙ্গলবার (১০ মে) দুপুরে বৃষ্টিতে ভিজতে হলের ছাদে উঠেন ওই শিক্ষার্থী। পরে পা পিছলে নিচে পড়ে গিয়ে তিনি গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়।

অমিত কুমার বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪৫ তম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী এবং শহীদ রফিক-জব্বার হলের আবাসিক ছাত্র ছিলেন। গ্রামের বাড়ি খুলনায় তার মৃতদেহের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।
এ বিষয়ে শহীদ রফিক জব্বার হলের প্রভোস্ট অধ্যাপক সোহেল আহমেদ বলেন, ছাদ থেকে পড়ে সে জ্ঞান হারিয়ে ফেলে। প্রথমে তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার প্রচুর রক্তপাত হচ্ছিল। হাসপাতালে নেওয়ার পর কার্ডিয়াক অ্যারেস্ট হয়। কার্ডিয়াক অ্যারেস্টেই তার মৃত্যু হয়। তার মৃত্যতে আমরা ব্যথিত ও শোকাহত।
অমিত কুমার বিশ্বাসের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.নূরল আলম শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, একজন মেধাবী শিক্ষার্থীকে হারিয়ে আমরা গভীরভাবে শোকাহত। তার পরিবারকে কীভাবে সহযোগিতা করা যায় আমরা আলোচনা করে দেখবো।
এছাড়া, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সহপাঠী সিনিয়র -জুনিয়র সাবেক শিক্ষার্থীরা সামাজিক মাধ্যমে শোক প্রকাশ করেছেন। অমিত কুমারের মৃত্যুতে পুরো ক্যাম্পাস জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।
৬৩ বার ভিউ হয়েছে
0Shares