মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কুড়িগ্রামে ঈদ যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে বাস কাউন্টার ও রেল স্টেশনে জেলা প্রশাসনের তদারকি

কুড়িগ্রামে ঈদ যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে বাস কাউন্টার ও রেল স্টেশনে জেলা প্রশাসনের তদারকি

মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ সাইদুল আরীফের নির্দেশে ১৩ এপ্রিল ( বৃহস্পতিবার) দুপুরে কুড়িগ্রাম সদরের ঘোষপাড়ায় অবস্থিত দূর পাল্লার বাস কাউন্টারগুলো এবং কুড়িগ্রাম রেল স্টেশনে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন বিজ্ঞ  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী।
এতে অংশগ্রহণ করেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাসেদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো: সাজ্জাদ হোসেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের কুড়িগ্রাম এর সহকারী পরিচালক মোঃ নূরুস সাফা সরকার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম সদর থানার ওসি খান মোঃ শাহ্‌রিয়ার, কুড়িগ্রাম রেল স্টেশন মাস্টার মো: শামসুজ্জোহা, কুড়িগ্রাম জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান বকসি, কুড়িগ্রাম জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
এসময় কাউন্টারগুলোতে ভাড়ার মূল্য তালিকা প্রদর্শন/সংরক্ষণ করা, নির্ধারিত মূল্য অপেক্ষা বেশি মূল্যে টিকেট বিক্রয় না করা, বেশি লাভের আশায় টিকেট সংরক্ষণ করে কালবাজারির হাতে টিকেট ছেড়ে না দেওয়া, কাউন্টারগুলোতে যাত্রীদের বসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা এবং পরিচ্ছন্ন শৌচাগারের ব্যবস্থা করা, নির্দিষ্ট গন্তব্যে পৌঁছার পূর্বে গাড়ি থেকে মাঝপথে যাত্রীকে নামিয়ে না দেওয়া, যাত্রীদের সাথে সৌজন্যতা এবং সহযোগিতামূলক আচরণ করা, নির্দিষ্ট কাউন্টার ছাড়া যাত্রী উঠানামা না করা, নির্ধারিত আসন ব্যতীত অতিরিক্ত যাত্রী বহন না করা, গাড়িতে উঠার সময় সিটিং সার্ভিস বলে তুলে পরে সিটিং সার্ভিস ব্যতীত দাঁড়িয়ে গাড়িতে যাত্রী উঠানামা না করা, দক্ষ চালক দিয়ে গাড়ি চালানোর ব্যবস্থা করা, রাস্তায় যত্রতত্র গাড়ি না রাখা, ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।
২০ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS