শনিবার- ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
গোবিন্দগঞ্জে নিজের মালিকানা দাবী করে পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ১৭টি পরিপক্ক গাছ কেটে নিয়েছে স্থানীয় এক প্রভাবশালীমহল

গোবিন্দগঞ্জে নিজের মালিকানা দাবী করে পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ১৭টি পরিপক্ক গাছ কেটে নিয়েছে স্থানীয় এক প্রভাবশালীমহল

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে নিজের মালিকানা দাবী করে পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ১৭টি পরিপক্ক গাছ কেটে নিয়েছে স্থানীয় এক প্রভাবশালী। জনসম্মুখে কেটে নিলেও কর্তৃপক্ষ নীরব থাকায় নানামুখী প্রশ্ণ দেখা দিয়েছে।

স্থানীয়দের দাবী গত মঙ্গলবার (২৮ মার্চ) দিনভর গোবিন্দগঞ্জ পৌরসভার খলশি মৌজার বোয়ালিয়ায় করতোয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের প্রায় ১৭টি পরিপক্ব বড় বড় ইউকিলিপ্টার্স গাছ বিভিন্ন মহলকে ম্যানেজ করে কেটে নিয়ে যায় খলশি গ্রামের অর্জুন সরকার (মাস্টার)। পরে গাছগুলি একজন কাঠ ব্যবসায়ির কাছে বিক্রি করেন।

খবর পেয়ে ঘটনা স্থলে সাংবাদিকরা উপস্থিত হলে বাঁধের কয়েকটি গাছ অভিযুক্ত ব্যক্তি নিজের বলে দাবি করেন। স্থানীয়রা জানান সব গাছই ওয়াবদা বন্যা নিয়ন্ত্রণ বাঁধের জমিতে লাগানো। সে অনুযায়ি গাছগুলি পনি উন্নয়ন বোর্ডের। পৌরসভাসহ রক্ষণাবেক্ষণকারীরা এর হিস্যা পাওয়ার কথা। কিন্তু, অবৈধভাবে গাছগুলো কেটে বিক্রি করেছেন। গাছগুলি তড়িঘড়িতে করে সড়িয়ে নেওয়া হয়েছে এবং গাছ কাটার চিহ্ন ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাফিজুল হক বলেন বিষয়টি অবগত হয়েছি। তদন্ত চলছে । দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

৭৯ বার ভিউ হয়েছে
0Shares