মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
চুয়াডাঙ্গায় পদযাত্রা কর্মসূচিতে বিএনপি নেতার মৃত্যু

চুয়াডাঙ্গায় পদযাত্রা কর্মসূচিতে বিএনপি নেতার মৃত্যু

চুয়াডাঙ্গায় পদযাত্রা কর্মসূচি পালনের সময় অসুস্থ হয়ে মারা গেছেন আলমডাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল জব্বার বাবলু। শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে। জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ জানিয়েছেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেলে চুয়াডাঙ্গা সদরে পদযাত্রা কর্মসূচি চলাকালে অসুস্থ হয়ে পড়েন বাবলু।

তাৎক্ষণিকভাবে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগে, একত্রিত হওয়ার লক্ষ্যে জেলা শহরের সার্কিট হাউস মাঠে উপস্থিত হন নেতাকর্মীরা। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক সাবেক এমপি সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

সে সময় পাপিয়া বলেন, ‘পদযাত্রার বাংলা আভিধানিক আওয়ামী লীগের নেতারা জানে না। বিএনপিকে ভয় পেয়ে আওয়ামী লীগও পাল্টা কর্মসূচি ঘোষণা করছে। আওয়ামী লীগ উস্কানি দিয়ে পায়ে পা বাঁধিয়ে গণ্ডগোল করার চেষ্টা করছে।’ আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি- উল্লেখ করে পাপিয়া আরো বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারি ছিল ভোটারবিহীন নির্বাচন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ছিল নিশিরাতের নির্বাচন।

আগামীতে তারা ছাপ্পা-সিলের নির্বাচন করতে চায়। কিন্তু তাদের তথাকথিত প্রহসনের নির্বাচনে বিএনপি অংশ নেবে না।’ পরে পদযাত্রা শুরু হয় পৌর এলাকার ভিমরুল্লা জেলা কারাগারের সামনে থেকে। জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফের সভাপতিত্বে পদযাত্রা কর্মসূচিকে ঘিরে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করে পুলিশ। এই কর্মসূচিতে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা অংশ নেয়। এদিকে, বাবলুর মৃত্যুতে জেলা বিএনপির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে

১৬১ বার ভিউ হয়েছে
0Shares