শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ব্রাহ্মণবাড়ষ্টিয়ায় রুমিন ফারহানাকে অবাঞ্চতি ঘোষণা আ’লীগের

ব্রাহ্মণবাড়ষ্টিয়ায় রুমিন ফারহানাকে অবাঞ্চতি ঘোষণা আ’লীগের

মোঃ ফারুক আশুগঞ্জ থেকে  : ব্রাহ্মণবাড়ষ্টিয়ার আশুগঞ্জ উপজলোয় বএিনপরি সাবকে সংসদ সদস্য রুমনি ফারহানাকে অবাঞ্ছতি ঘোষণা করেেছ আওয়ামী লীগ। শুক্রবার (২০ জানুয়ারী) দুপুরে আশুগঞ্জে দলীয় কার্যালয়ে আয়োজতি এক মতবনিমিয় সভায় উপজলো আওয়ামী লীগ এ ঘোষণা দয়ে। পাশাপাশি সভায় উপণ্ডনর্বিাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তৎপর থাকার জন্য বলা হয় নতোর্কমীদরে।
মতবনিমিয় সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দনি, আশুগঞ্জ উপজলো আওয়ামী লীগের সভাপতি ছফিউল্লাহ মিয়া ও সাধারণ সম্পাদক আবু নাছের আহমেদ প্রমুখ উপস্থতি ছলিনে।

উল্লখ্যে যে, গত ১৫ জানুয়ারি আশুগঞ্জরে একটি রেস্তোরাঁয় দলীয় নেতার্কমীদরে সর্তক করে  রুমনি ফারহানা বলনে, অনেকর সঙ্গে তার (আব্দুস সাত্তার ভূইয়া) ব্যক্তগিত কংিবা পারিবারকি সর্ম্পক থাকতে পারে। কিন্তু ভোটরে দিন আমরা কেউ ভোটকন্দ্েের যাব না। কেউ যেন তার জন্য একটা ভোটও না চাই। দল অত্যন্ত কঠোর অবস্থানে আছে। যে সাত্তাররে জন্য কাজ করবে তাকে দল থেেক বহষ্কিার করা হবে।

আশুগঞ্জ উপজলো আওয়ামী লীগরে সভাপতি ছফউিল্লাহ মষ্টিয়া বলনে, তিনি (রুমিন ফারহানা) তার কিছু র্কমীকে বলেেছন নির্বাচন প্রতহিত করার জন্য। সেইে পরিপ্রক্ষেেিত তাকে অবাঞ্ছতি ঘোষণা করা হয়েছে। নর্বিাচন যেন সুষ্ঠু হয় তার জন্য আমরা যা যা করণীয়; প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। যেেহতু নির্বাচনটাকে বানচাল করার চেষ্টা করবে নির্বাচনে কে কাকে ভোট দেবে- সেটি আমাদের দেখার বিষয় নয়। তবে ভোটটা যেন সুন্দর হয় সেজন্য আমরা অতন্দ্রপ্রহরী হিসেেব কাজ করব।

আগামী ১ ফব্রেুয়ারি ব্রাহ্মণবাড়ষ্টিয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) সংসদীয় আসনরে উপণ্ডনির্বাচন অনুষ্ঠিত হবে। এতে বিএনপরি বহিস্কৃত নেতা ও বর্ষিয়ান রাজনীতকি আবদুস সাত্তার ভূইয়াসহ চারজন প্রার্থী প্রতদ্বিন্দ্বীতা করছনে। নির্বাচন কমশিন মোট আটজন প্রার্থীর মনোনয়নপত্র বধৈ ঘোষণা করলওে  চার প্রার্থী ভোটের মাঠ থেেক সরে দাঁড়িয়ছেনে। এরা হলনে ব্রাহ্মণবাড়ষ্টিয়া জেলা আওয়ামী লীগরে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী, সাবকে যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দনি ও আওয়ামীপন্থী শিক্ষক সংগঠন স্বাধীনতা শক্ষিক পরষিদরে কন্দ্রেীয় সাধারণ সম্পাদক শাহজাহান আলম এবং জাতীয় পাটর্রি বহস্কিৃত নেতা জিয়াউল হক মৃধা।

উল্লখ্যে, বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়ষ্টিয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) সংসদীয় আসন থেেক বিএনপরি মনোনয়ন নেিয় নির্বাচিত হন আবদুস সাত্তার ভূইয়া। তিনি পাঁচবাররে সাবকে সংসদ সদস্য। তবে দলীয় সিদ্ধান্তে সংসদ সদস্য পদ থেেক পদত্যাগ করেন সাত্তার। এরপর দলের চেয়ারপারসন বেগম খালদো জষ্টিয়ার উপদষ্টো পদ থেকে ইস্তফা দিয়ে নিজের ছেড়ে দেয়া আসনরে উপণ্ডনির্বাচনে স্বতন্ত্র  প্রাথী হন তিনি। এর প্রেক্ষিতে দলের প্রাথমকি সদস্য পদসহ সকল পদ থেেক সাত্তারকে বহিস্কার করে কেন্দ্রীয় বএিনপি।

১৯০ বার ভিউ হয়েছে
0Shares