শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঁশখালীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কোম্পানীর বিক্রয় কর্মি নিহতের ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্ঠি

বাঁশখালীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কোম্পানীর বিক্রয় কর্মি নিহতের ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্ঠি

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) থেকেঃ  চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নির্মমভাবে প্রান হারিয়েছেন মোঃ দুদু মিয়া (৩৮) নামে এক বিক্রয়কর্মী নিহত হয়েছে। তিনি তিব্বত কোহিনূর কেমিক্যাল কোম্পানির সেলস অফিসার (ফিল্ড) পদে বাঁশখালী উপজেলায় কর্মরত ছিলেন। নিহত দুদু মিয়া রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার বীরামপুর ইউনিয়নের মৃত হযরত আলীর ছেলে বলে জানা গেছে।
১০ জানুয়ারি’২৩ ইং মঙ্গলবার রাত ৮.৩০ টার দিকে উপজেলার গণ্ডামারা ইউনিয়নের ২ ও ৩ নং ওয়ার্ডের মাঝামাঝি নব নির্মিত এস এস পাওয়ার প্ল্যান্ট সড়কের গন্ডামারা ব্রীজের পশ্চিম প্রান্তে ছিনতাইপূর্বক হত্যার এ ঘটনা ঘটে। পথচারী চলাচলের সময় সেখান থেকে স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, নিহত বিক্রয়কর্মী দুদু মিয়া গণ্ডামারা বাজার হতে কোম্পানির মার্কেটিংয়ের কাজ সম্পন্ন করে রাত সাড়ে ৮টার সময় উপজেলা ফেরার পথে এস এস পাওয়ার প্ল্যান্ট সড়কের গণ্ডামারা ব্রিজের কাঁছাকাঁছি পৌঁছলে পুর্ব থেকে উৎ পেতে থাকা ছিনতাইকারীরা তার গতিরোধ করে সর্বস্ব কেড়ে নেওয়ার চেস্টা করে। কোম্পানীর আমানত সহজে ছাড়তে চায়নি দুধু মিয়া, ফলে ছিনতাইকারীরা তার বুকে পিঠে উপোর্যপুরী ছুরিকাঘাতে আহত হয়। পরে রক্তাক্ত অবস্থায় স্থানীয় জনসাধারণ তাকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জান্নাতুল ফেরদৌস শশী তাকে মৃত ঘোষণা করেন।
বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ও‌সি) মো. কামাল উ‌দ্দিন ব‌লেন, ঘটনা সম্পর্কে অবগত হয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে হাজীর হয়ে নিহত বিক্রয়কর্মি দুধু মিয়ার মরদেহ উদ্ধার ক‌রে থানায় নি‌য়ে আ‌সে এবং ঘটনায় জ‌ড়িত‌দের দ্রুত গ্রেফতা‌রের জন্য পু‌লিশ সাঁড়াষী অ‌ভিযান চালাচ্ছে।
নিহত বিক্রয় কর্মী দুধু মিয়া হত্যাকান্ড এলাকায় তাৎক্ষনিকভাবে চাঞ্চল্য সৃষ্ঠি করেছে। একিই সাথে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মনে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। যা মুহুর্তেই সোস্যাল মিডিয়ায় ভাইর‍্যাল হয়ে সবদিকে ছড়িয়ে পড়েছে। সাধারন মানুষ নিহত বিক্রয়কর্মি দুধু মিয়ার পরলোকগত আত্মার কাঁছে লজ্বা ও ক্ষমা প্রার্থনা করে জনপদের নিরাপত্তাহীনতার ব্যর্থতা শিকার করে অকপটে সোস্যাল মিডিয়ার বিভিন্ন অঙ্গনে পোস্ট দিচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, এস এস পাওয়ার প্ল্যান্টের কারনে বিভিন্ন জেলা থেকে অনেক ব্যবসায়ী ও পর্যটক এই গন্ডামারা ব্রিজ এলাকার উম্মুক্ত কোলাহলমুক্ত জায়গায় গাড়ী থামিয়ে সময় কাটায়। কিন্তু প্রশাসনিক নজরদারীর অভাবে এ এলাকাটি দিনদিন অপরাধপ্রবন ও ঝুঁকিপূর্ন এলাকা হয়ে উঠছে। প্রতিদিন কোন না কোন ঘটনা ঘটলেও তা প্রচারের আড়ালেই চাপা পড়ে থাকে বলে জানান তারা। দির্ঘদিন ধরে কাজের সুবাধে নিহত দুধু মিয়া এলাকার প্রত্যন্ত অঞ্চলে বেশ পরিচিত ও জনপ্রিয় ছিল। তার হত্যাকান্ডের মাধ্যমে অপরাধীদের বেপরোয়া মনোভাব ও নিরাপত্তাহীনতার বিষয়টি চাঞ্চল্যের সাথে আলোচনায় উঠে আসল। এবং এ ঘটনার মাধ্যমে বাঁশখালীর সুশীল সমাজ ও সচেতন মহল ফের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা সহ জীবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছে।
বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) সুমন বণিক মুঠোফোনে বলেন, রাত ৯ ঘটিকার সময় গন্ডামারা ব্রিজের পাশে ছুরিকাঘাতে একটা লোক নিহত হয়। এই ঘটনার সাথে কে বা কারা জড়িত আমরা অভিযান পরিচালনা করতেছি। নিহত ব্যক্তিকে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হবে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।
২৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS