শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কুড়িগ্রামে ডাক্তারদের মধ্যে সেরা করদাতার সম্মাননা স্মারক পেলেন ডা: অমিত কুমার বসু

কুড়িগ্রামে ডাক্তারদের মধ্যে সেরা করদাতার সম্মাননা স্মারক পেলেন ডা: অমিত কুমার বসু

রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলার প্রতিনিধি। কুড়িগ্রামে ডাক্তারদের মধ্যে সেরা করদাতা নির্বাচিত হয়ে সম্মাননা স্মারক পেয়েছেন কুড়িগ্রামের চিকিৎসক ডা: অমিত কুমার বসু। ২৯ ডিসেম্বর ২০২১-২০২২ অর্থ বছরে কর অঞ্চল রংপুরে কুড়িগ্রাম জেলায় চিকিৎসকদের মধ্যে সেরা করদাতা নির্বাচিত হওয়ায় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম তার হাতে ক্রেস্ট তুলে দেন।
গাইনি ডা: অমিত কুমার বসু দীর্ঘদিন ধরে কুড়িগ্রাম সদর হাসপাতালে দক্ষতা ও সুনামের সাথে চাকরি করে আসছেন। তিনি একজন মানবিক মানুষ ও চিকিৎসক। তার এই দীর্ঘ চিকিৎসক পেশার জীবনে অসংখ্য দরিদ্র ও অসহাস মানুষকে বিনা পয়সার চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি আন্তরিক ভাবে তার কাছে আসা সকল রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছেন।হাসপাতালের চিকিৎসা ছাড়াও তিনি হত দরিদ্র কুড়িগ্রাম জেলার মানুষের কথা চিন্তা করে চিকিৎসা সেবা দিতে নিজ উদ্যোগে গড়ে তুলেছেন গ্রীণ লাইফ নামক একটি উন্নত হাসপাতাল। সেখানে তিনি অবসর সময়ে চিকিৎসা প্রদান করেন।
এ ব্যাপারে আলহাজ্ব ডাঃ মোঃ বেলাল হোসেন জানায়, তিনি সম্মানিত হওয়ায় এতে করে আমি এবং গ্রীণ লাইফ হাসপাতালের সকল কর্মকর্তা-কর্মচারীরা গর্বিত। কেন না ডা: অমিত কুমার বসু স্যারকে আমি দীর্ঘদিন ধরে খুব কাছাকাছি থেকে চিনি এবং জানি। তিনি সত্যিই একজন মানবিক মানুষ ও চিকিৎসক। তার এই দীর্ঘ চিকিৎসক পেশার জীবনে অসংখ্য দরিদ্র ও অসহাস মানুষকে বিনা পয়সার চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি আন্তরিক ভাবে তার কাছে আসা সকল রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। বাকী জীবন এ জেলার মানুষের চিকিৎসা সেবা দিতে নিজ উদ্যোগে গড়ে তুলেছেন গ্রীণ লাইফ হাসপাতাল। ডা: অমিত কুমার বসু স্যার কোন দিন কোন মানুষের সাথে প্রতারণা করার কোন দৃষ্টান্ত আমার জানা নেই। এর একটি উদাহরণ হলো তিনি সরকারের রাজস্বে কর প্রদান করে জেলার চিকিৎসকদের মধ্যে সেরা হয়েছেন।
৩৯ বার ভিউ হয়েছে
0Shares