বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় সেই আড়াই হাজার কুমড়াগাছ কাটার মামলায় গ্রেপ্তার ১

কলমাকান্দায় সেই আড়াই হাজার কুমড়াগাছ কাটার মামলায় গ্রেপ্তার ১

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার কলমাকান্দায় মন্তোষ সরকার নামে এক কৃষকের ২ হাজার ৫০০ চাল কুমড়ার গাছ কেটে দেওয়ার ঘটনায় করা মামলায় অভিযুক্ত কাঁচাধন সরকারকে গ্রেপ্তার করেছে থানা  পুলিশ।
শনিবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়। এরআগে শনিবার ভোরে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার কাঁচাধন উপজেলার সদর ইউনিয়নের নয়াগাঁও গ্রামের  কৃষ্ণচরণ সরকারের ছেলে।
মামলার অভিযোগ, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের কৃষক মন্তোস সরকার বাড়ির পাশে দেড় একর জমিতে ২ হাজার ৫০০ চাল কুমড়ার গাছ লাগিয়েছেন। এতে তাঁর ব্যয় হয়েছে সাড়ে তিন লাখ টাকা। পরিবারের সবটুকু সঞ্চয় বাদেও ব্যয় মেটাতে কিছু টাকা ধারদেনা করতে হয়েছে। ইতিমধ্যে সবগুলো গাছে ফুল ধরেছে। কিছু গাছে ছোট ছোট কুমড়াও ধরেছে। জানুয়ারির মাঝামাঝি পুরোদমে কুমড়া বিক্রি করতে পারতেন তিনি। এতে তাঁর ১০-১২ লাখ টাকার কুমড়া বিক্রি হতো। কিন্তু বুধবার রাতে প্রতিবেশী কাঁচাধন পুরনো শত্রুতার জেরে খেতের সবগুলো গাছ কেটে দিয়েছেন।
এ ঘটনায় শুক্রবার কাঁচাধনের নাম উল্লেখসহ আরও ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা করেছেন কৃষক মন্তোস সরকার।
কৃষক মন্তোসের দাবি, প্রতিবেশী কাঁচাধন সরকারসহ পাঁচ-ছয়জন মিলে এ ঘটনা ঘটিয়েছে। পুরোনো বিরোধের জেরে এমনটি করেছেন তাঁরা। এখন ধারদেনা কিভাবে মিটাবো, পরিবার নিয়ে কিভাবে চলবো। আমি এখন পথে বসে গেলাম।
কলমাকান্দা থানার পরিদর্শক (তদন্ত) খোকন কুমার সাহা বলেন, এ ঘটনায় করা মামলায় অভিযুক্ত কাঁচাধনকে গ্রেপ্তার করে শনিবার বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে। ঘটনা তদন্ত করা হচ্ছে। এ ঘটনার সাথে আরও কেউ জড়িত পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে।
৯৮ বার ভিউ হয়েছে
0Shares