বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে পুলিশের উপর হামলায়, ৫টি পৃথক মামলা দায়ের,গ্রেফতার ৮

পঞ্চগড়ে পুলিশের উপর হামলায়, ৫টি পৃথক মামলা দায়ের,গ্রেফতার ৮

পঞ্চগড় : ১০ দফা দাবীতে পঞ্চগড়ে বিএনপির গণমিছিলে পুলিশ-বিএনপির নেতাকর্মীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশের উপর হামলা,সরকারি কাজে বাঁধা,ককটেল বিস্ফরোক,হামলায় পৃথক ৫টি মামলা দায়ের করেছে পুলিশ।
এদিকে রাতে বিশেষ অভিযান পরিচালনা করে জেলার ৫ উপজেলা থেকে বিএনপি ও জামাতের ৮ নেতা কর্মীকে গ্রেফতার করে পুলিশ।
রোববার (২৫ডিসেম্বর) দুপুরে বিএনপি/জামাতের ৮ নেতা কর্মীকে গ্রেফতার ও মামলার বিষয়টি সংবাদ প্রতিক্ষনকে নিশ্চিত করেন পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা।
পুলিশ সুপার বলেন, শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে বিএনপি’র নেতাকর্মীরা বিভিন্ন এলাকা থেকে গণমিছিল নিয়ে শহরে বিএনপি কার্যালয় প্রবেশ করে। পরে জেলা বিএনপি কার্যালয় থেকে তারা মিছিল নিয়ে বের হয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা চালায়।
পুলিশ তাদের বাধা দিতে গিলে তারা পুলিশের উপর হামলা চালায়। তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর ইটপাটকেল ছুড়ে বিশৃঙ্খলা সৃষ্টি করলে পুলিশের সাথে সংঘর্ষ হয়। এসময় পুলিশসহ বিএনপির অর্ধশতাধীক নেতাকর্মী আহত হয়।
তবে গতকালের ঘটনায় আব্দুর রশিদ আরেফিন নামে যে ব্যাক্তির মৃত্যু হয়েছে তার হার্টের তিনটি বাইপাস সার্জারী করা ছিল। পুলিশের গুলিতে সে নিহত হননি, ময়নাতদন্ত শেষে সিভিল সার্জন জানিয়েছে তার স্ট্রকে মৃত্যু হয়েছে।
তারা বিশৃঙ্খলা পরিবেশ সৃষ্টির জন্য বিষয়টিকে অন্য ভাবে নেয়া হয়েছে বলে জানায়।
তিনি আরো জানায় এঘটনায় সিসি টিভি ফুটেজ,গোয়েন্দার তথ্যভিত্তিতে ৮১ জনের নাম উলেখ্য করে মামলা দায়ের ও ১১‘শ থেকে ১২‘শ জনকে অজ্ঞাত রেখে ৫টি মামলা দায়ের করা হয়েছে।
তবে বিশেষ অভিযানে গত রাতে ৮জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় কোন নির্দোশ সাধারণ মানুষকে গ্রেফতার করা হবে না বলে জানা তিনি।
উল্লেখ্য, শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে পঞ্চগড় শহরের বিএনপি কার্যালয় থেকে মিছিল নিয়ে বের হওয়ার সময় পুলিশ-বিএনপির সংঘর্ষ বাধলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। প্রায় আড়াই ঘন্টার অধিক সময় পর পুলিশের নিয়ন্ত্রণে আসে পুরো এলাকা।
এ ঘটনায় পুলিশ-বিএনপির প্রায় অর্ধশতাধীক কর্মী আহত হয়।

১০৬ বার ভিউ হয়েছে
0Shares