শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আমার ৫বছরে অনেকটা উন্নয়নের ধারাকে রুটলেভেলে নিয়ে গিয়েছি  .. জাপার মেয়র প্রার্থী মোস্তফা

আমার ৫বছরে অনেকটা উন্নয়নের ধারাকে রুটলেভেলে নিয়ে গিয়েছি  .. জাপার মেয়র প্রার্থী মোস্তফা

স্টাফ রিপোর্টার ॥ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, এটা একটা নতুন সিটি কর্পোরেশন। বিগত সময়ে তো কিছুই হয়নি। আমার ৫বছরে অনেকটা উন্নয়নের ধারাকে রুটলেভেলে নিয়ে গিয়েছি। এজন্য বর্ধিত ওয়ার্ডগুলোতে এখন পর্যন্ত ট্যাক্স ধরা হয়নি। সিটি এলাকায় একটা হোল্ডিং কর আছে, এখন পর্যন্ত বর্ধিত এলাকাগুলোতে হোল্ডিং কর আদায় করা হয়নি। কারণ হলো নাগারিক সেবাটা রুটলেভেল পর্যন্ত নিশ্চিত না করা পর্যন্ত আমরা করের বোঝাটা কারো উপর চাপায় দিতে পারিনা। যদি নাগরিক সুবিধা রুট লেভেলে পৌছানোর পর আমরা তাদের ট্যাক্স ধরবো। সামান্য ট্যাক্স দিয়ে সিটি কর্পোরেশন চলছে। খারাপ চলেনি।
গতকাল বুধবার দুপুরে নগরীর মেডিকেল মোড়, ধাপ পুলিশ ফাড়ি, বাংলাদেশ ব্যাংক মোড়, আরডিআরএস মোড় ও পান্ডারদিঘি এলাকায় গণসংযোগকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।
বর্ধিত ওয়ার্ড উন্নয়নে ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মোস্তফা বলেছেন, আসলে ৪টি সেবা রংপুর সিটি কর্পোরেশন দেয়। একটা হলো রাস্তা, যোগাযোগ ভালো রাখার জন্য। জলাবদ্ধতা নিরসনের জন্য ড্রেনেস ব্যবস্থা চালু থাকবে। স্টীক লাইট থাকবে এবং পরিস্কার পরিচ্ছন্নতা। এই ৪টি কাজ নিয়মিত সিটি কর্পোরেশনের হয়। এই কাজগুলোর পাশাপাশি আমরা স্বাস্থ্য সেবাটাও নিশ্চিত করার চেষ্টা করছি। আমাদের ৪টা স্যাটেলাইট ক্লিনিক আছে, এটা অপ্রতুল। এই ক্লিানিকের সংখ্যা যদি প্রতিটি ওয়ার্ডে একটা করে করতে পারি, তাহলে প্রাথমিক পর্যায়ে নগরবাসি স্বাস্থ্য সেবাটা পেতে পারে। পর্যায়ক্রমে এগুতে হবে। আমি চাই যে পরিকল্পিত ভাবে উন্নয়ন কাজগুলো পরিচালিত হোক।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান, মহানগর কমিটির সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায় এস এম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা জাপার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি লোকমান হোসেন, সহ-সভাপতি জাহেদুল ইসলাম, নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক এ্যাড. সৈয়দ ফারুক আলম, জাতীয় যুব সংহতি রংপুর জেলার সভাপতি হাসানুজ্জামান নাজিম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ঠাকুরগাও জেলা জাপার সাধারণ সম্পাদক স্বপ্ন চৌধুরী, গোবিন্দগঞ্জ উপজেলা জাপার সভাপতি মশিউর রহমান, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি শাহিন হোসেন জাকির, মহানগর জাতীয় ছাত্র সমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফ, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি রংপুর মহান আহবায়ক মোঃ ফারুক হোসেন মন্ডল, সদস্য সচিব মাসুদ রানা বিপু, স্বেচ্ছাসেবক পার্টি রংপুর জেলার সদস্য সচিব মোঃ নাজমুল হুদা লাবলু, জাতীয় অটো শ্রমিক পার্টি রংপুর মহানগর সভাপতি তসলিম উদ্দিন প্রধান উচ্ছল, সাধারণ সম্পাদক মাসুদার রহমান মিলন, জাতীয় সাংস্কৃতিক পার্টি রংপুর মহানগর সভাপতি লিজাসহ জাতীয় পার্টি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।
২৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS