বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

সেনবাগে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি ; সেনবাগের মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পন,আলোচনা সভা, শোভাযাত্রা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সহ নানা আয়োজেনর মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপন করেছে সেনবাগ উপজেলা প্রশাসন।

বিজয় দিবস উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা পরিষদের সামনে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে আওযামীলীগ,বিএনপি,জাতীয়পার্টি,জাসদ,যুবলীগ,ছাত্রলীগ,ছাত্রদল,সেনবাগ প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পুস্পস্তবক অর্পন করে । এরপর সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন করেন স্থানীয় এমপি মোরশেদ আলম,উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ জাফর আহম্মদ চৌধুরী। এরপর সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন স্কুল ,কলেজ,মাদরাসার শিক্ষাথীদের বিভিন্ন শারীক কসরতে অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদের সামনে থেকে বীর মুক্তিযোদ্ধাদের একটি বিজয় শোভাযাত্রা বের হয়। শেষে দুপুর ১২টার সময় সেনবাগ উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী অফিসার নাজমুন নাহারের সভাপতিত্বে ও শিক্ষা অফিসার ফজলুর রহমানের সঞ্চালনায় বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, নোয়াখালী-২(সেনবাগ-সোনাইমুড়ী আংশিক )আসনের এমপি আলহাজ্ব মোরশেদ আলম, বিশেষ অতিথি ছিলেন, সেনবাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহম্মদ চৌধুরী ও সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহীদ মুক্তিযোদ্ধার সন্তান লায়ন জাহাঙ্গীর আলম মানিক, সেনবাগ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম কবির, সেনবাগ পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার আবদুল ওহাব, সেনবাগ থানার ওসি মোঃ ইকবাল হোসেন পাটোয়ারী,ডমুরুয়া ইউপির চেয়ারম্যান শওকত হোসেন কানন প্রমুখ।

আলোচনা সভা শেষে সংবর্ধিত বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের হাতে সম্মননা ক্রেস্ট পুরস্কার তুলে দেন অতিথিরা।

৩৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS