বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দক্ষিন আফ্রিকায় ইন্ডিয়ান সন্ত্রাসীরা পিটিয়ে হত্যা করেছে বাংলাদেশী সেনবাগের রাশেলকে

দক্ষিন আফ্রিকায় ইন্ডিয়ান সন্ত্রাসীরা পিটিয়ে হত্যা করেছে বাংলাদেশী সেনবাগের রাশেলকে

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী, নোয়াখালী প্রতিনিধি : দক্ষিন আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে পাওয়া টাকা আদায় করতে গিয়ে একদল ইন্ডিয়ান সন্ত্রাসীদে পিটুনিতে নিহত হয়েছে বাংলাদেশী ব্যবসায়ী সেনবাগের মুজাহিদুল ইসলাম প্রকাশ মোঃ রাশেল (৪০)।

নিহত রাশেল উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড মোহাম্মদপুর গ্রামের পীর আনিস মোহাম্মদ ভূঁইয়া বাড়ির মরহুম হেদায়েত উল্লাহ  ভূঁইয়ার প্রকাশ দনু মিয়ার সেজ ছেলে। তার মৃত্যুর সংবাদ শুক্রবার সকালে সেনবাগের গ্রামের বাড়িতে পৌছলে পরিবারের মাঝে শুরু হয় শোকের মাতম।রাশেল ৫ভাই ও এক বোনের মধ্যে তৃতীয়।

রাশেলের মেজ ভাই মোঃ ফখরুল ইসলাম হেমেল জানায়, মুজাহিদুল ইসলাম প্রকাশ মোঃ রাশেল বিগত ২০ বছর আগে জীবিকার সন্ধানে দক্ষিন আফ্রিকার কানন  শহরে ব্যবসা শুরু করে। বিগত ১১ বছর আগে আগে সে বাংলাদেশে এসে বিবাহ করে। এবং বিগত ৬বছর আগে স্ত্রী বিথী ও ছেলে রাউফ (৮) সন্তানকে আফ্রিকায় নিয়ে যায়। সেখানে বিগত সাড়ে ৪বছর আগে রাইফা নামে সাড়ে ৪ বছরের আরো একটি কন্যা সন্তান জন্ম হয়।

কিছুদিন আগে রাশেল স্থানীয় ইন্ডিয়ান ক্যারেলা ব্যাক্তির নিকট একটি ব্যবসা প্রতিষ্ঠান বিক্রি করেন। গত ২১ নভেম্বর রাশেল নিজ গাড়ী নিয়ে দক্ষিন আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে শহরে পাওয়া টাকা আদায় করতে গেলে ইন্ডিয়ান সন্ত্রাসীরা রাশেলকে এলোপাথাড়ী  পিটিয়ে ও মাথায় আঘাত করে হত্যা করে লাশ গাড়ীসহ লাশটি একটি জঙ্গলে পেলে রেখে যায়। পরে দীর্ঘ খোঁজাখুজি করে তার কোন সন্ধান না পেয়ে স্ত্রী বিথিী স্থানীয় থানায় একটি নিখোজ ডাইরী করে । পরে ওই ডায়রীর সুত্রধরে আফ্রিকার পুলিশ একটি জঙ্গল থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার গভীর রাতে গাড়ীটি সহ রাশেলের লাশটি উদ্ধার করে। এবং ঘটনায় জড়িত ৩ ইন্ডিয়ারকে গ্রেফতার করে। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা রাশেলকে হত্যার করেছে বলে স্বীকার করেছে বলে জানাগেছে।

গ্রেফতারকৃতদের শান্তি ও লাশ দ্রæত দেশে পাঠানোর জোর দাবী জানিয়েছেন তার ভাই ও পরিরারের লোকজন।

২৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS