বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নেত্রকোনা জেলার শ্রেষ্ট ওসি দুর্গাপুর থানার মোহাম্মদ শিবিরুল ইসলাম নির্বাচিত

নেত্রকোনা জেলার শ্রেষ্ট ওসি দুর্গাপুর থানার মোহাম্মদ শিবিরুল ইসলাম নির্বাচিত

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুর থানার ওসি মোহাম¥দ শিবিরুল ইসলাম জেলার শ্রেষ্ট ওসি’র পুরষ্কারে ভূষিত হলেন। বৃহস্পতিবার (৮ডিসেম্বর) জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে নভেম্বর-২০২২ইং মাসের মাসিক অরপাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভায় শ্রেষ্ট ওসির স্বীকৃতি স্বরুপ মোহাম্মদ শিবিরুল ইসলামের হাতে ক্রেষ্ট,সনদ ও সম্মাননা তুলে দেন জেলার পুলিশ সুপার মো. ফয়েজ আহমদ। ওই সময় জেলার শ্রেষ্ট এ এস আই হিসেবে মো. আব্দুল হাদী’র হাতে সনদ ও সম্মাননা তুলে দেয়া হয়। তিনি দুর্গাপুর থানায় কর্মরত আছেন।

অদক্ষ ড্রাউভিং বন্ধ,সড়ক পরিবহন নীতিমালা আইন কার্যকর কল্পে রোড় ক্যাম্পেইন পরিচালনা, ওপেন হাউজ ডে, নিয়মিত টহল বৃদ্ধি করে অপরাধ নিমূলে সোচ্চার ভূমিকা, ট্রাফিক আইনে মামলা নিয়মিত রুজু করণ, বাল্য বিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক বিভিন্ন সেমিনার,সিম্পোজিয়াম আয়োজন, মটর সাইকেল চালকদের সচেতনতা বৃদ্ধি ও হেলমেট পরিহিতদের ফুল দিয়ে স্বাগত,সার্বিক আইন-শৃঙ্খলার অবস্থার উন্নতি সাধন,ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন পূর্বক প্রকৃত অপরাধীদের দ্রæত সময়ের মধ্যে আইনের আওতায় আনা,মাদক উদ্ধার,চোরাচালান রোধে অত্যন্ত সোচ্চার থাকা,সমাজে শান্তি,শৃঙ্খলা ও নানাবিধ অপরাধ নির্মূলে’র বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ মোহাম্মদ শিবিরুল ইসলামকে এ পুরস্কার প্রদান করা হয়েছে ।

জেলার শ্রেষ্ট ওসি নির্বাচিত হওয়ার এক প্রশ্নের জবাবে এ প্রতিনিধিকে জানান, আমি অশেষ কৃতজ্ঞতা জানাই আমার সৃষ্টিকর্তাকে। তিনি সমাজের জন্য কাজ করার সুযোগটুকু তৈরী করে দিয়েছেন। বিশেষ করে জেলার পুলিশ সুপার আমার অভিভাবকতুল্য মো. ফয়েজ আহমেদ’র নিকট আমি অত্যন্ত কৃতজ্ঞ। তিনি যে দিক নির্দেশনা আমাকে দেন আমি সেই নির্দেশনার বাস্তবায়নের রুপ দেবার চেষ্টা করি মাত্র। তবে এখানকার স্থানীয় সাংবাদিক,জনপ্রতিনিধি,সুশীল সমাজ,সামাজিক,সাংস্কৃতিক,ব্যক্তি,প্রতিষ্ঠান আমাকে কাজ করতে আন্তরিকভাবে সহযোগিতা করে থাকেন। আর এই সুযোগটুকু পেয়েছি বলেই হয়তোবা এ প্রাপ্তির অবস্থানে যেতে পেরেছি বলে আমার ধারণা। তবে কোন ধরণের অপরাধের সাথে আমার কোন আপস নয়। এই চিন্তাধারা থেকে আমি কাজ করছি,ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করছি।

অনুষ্টানের সভাপতি জেলার পুলিশ সুপার মো.ফয়েজ আহমদ বলেন, পুলিশ বাহিনী জনগনের জীবন ও সম্পদের নিরাপত্তায় রাতদিন পরিশ্রম করে যাচ্ছে। তাঁদের কাজের মূল্যায়ন ও প্রেরণা যোগাতেই প্রতি মাসিক পর্যালোচনা সভায় সেরাদের সম্মাননা পুরষ্কার ও ক্রেষ্ট প্রদান করা হয়। নেত্রকোনা জেলাকে একটি উন্নত,সমৃদ্ধ,অপরাধ মুক্ত জেলা গড়তে সকল শ্রেণি-পেশা লোকদের সহযোগিতা কামনা করছেন তিনি। পুরস্কার বিতরণের সময়ে উপস্থিত ছিলেন জেলা ও সকল উপজেলার পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা প্রমূখ।

৩৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS