শুক্রবার- ২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ ঘিরে নওগাঁয় শুরু অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ ঘিরে নওগাঁয় শুরু অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

 

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ:  বিএনপির ডাকা রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ ঘিরে নওগাঁয় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছে জেলা বাস মালিক সমিতি বলে অভিযোগ করেছে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।          হঠাৎ করেই মহাসড়কে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ বিভিন্ন দাবিতে নওগাঁয় শুরু হয়েছে অনির্দিষ্টকালের এ পরিবহন ধর্মঘট।  এতে চরম দুর্ভোগ ও  সীমাহীন ভোগান্তিতে পড়েছেন চাকুরীজীবিসহ সাধারণ যাত্রীরা।  আজ বৃহষ্পতিবার ( ১লা ডিসেম্বর) সকাল ৬টা থেকে শুরু হয়েছে এ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।
জেলা বিএনপির নেতারা বলছেন, আগামী ৩ ডিসেম্বর তাদের বিভাগীয় গণসমাবেশকে বাধা দিতেই এ সময়কে ঘিরে ন্যাক্কারজনকভাবে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।  তবে বাস মালিক সমিতির নেতারা বলছেন, গণসমাবেশের সাথে তাদের ডাকা এ ধর্মঘটের কোন সম্পৃক্ততা নেই।
সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মহাসড়ক ও আঞ্চলিক সড়কে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ ও জ্বালানি তেল, যন্ত্রাংশের মূল্য হ্রাস করাসহ আমাদের বেশকিছু দাবি-দাওয়া সরকারের কাছে ছিল। এ দাবির কারণেই রাজশাহী বিভাগের ৮টি জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। গত ২৬ তারিখে মোটর মালিক শ্রমিক সবাই মিলে নাটোরে একটি সভায় বসে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে । সরকারের পক্ষ থেকে আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত বা আশ্বাস না  পাওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের এ পরিবহন ধর্মঘট চলমান থাকবে ।
৩১ বার ভিউ হয়েছে
0Shares