শনিবার- ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
<span class="entry-title-primary">দেশের ৬৮ ভাগ মানুষ খাবার পাচ্ছেনা, প্রধানমন্ত্রী ধরছেন চিতল মাছ -রুহুল কবির রিজভী</span> <span class="entry-subtitle">নাটোরে বিএনপির সমাবেশ ঘিরে উত্তেজনা, মুখোমুখি বিএনপি-আওয়ামীলীগ, হামলায় অর্ধশতাধিক আহত দাবি বিএনপির</span>

দেশের ৬৮ ভাগ মানুষ খাবার পাচ্ছেনা, প্রধানমন্ত্রী ধরছেন চিতল মাছ -রুহুল কবির রিজভী নাটোরে বিএনপির সমাবেশ ঘিরে উত্তেজনা, মুখোমুখি বিএনপি-আওয়ামীলীগ, হামলায় অর্ধশতাধিক আহত দাবি বিএনপির

ইসাহাক আলী, নাটোর, ৩১ অক্টোবর-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন , “তত্ত¡াবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হতে দেওয়া হবে না। প্রয়োজনে বিএনপির নেতাকর্মীরা জীবন দিবে। খাবার কিনতে হিমশিম খাচ্ছে দেশের ৬৮ ভাগ মানুষ। নিত্যপন্যের উর্দ্ধগতির কারনে, দেশের প্রতি তিনজন মানুষের দুইজনই খাবার কিনতে হিমশিম খাচ্ছেন। পরিস্থিতি সামাল দিতে অনেকেই সঞ্চয় ভাঙ্গছেন। কেউ কেউ আবার ঋণও করছেন। আর গণভবনের পুকুর থেকে  চিতল মাছ ধরে প্রধানমন্ত্রী ছবি ভাইরাল করছে। দেখাচ্ছেন সারাদেশের মানুষ চিতল মাছ খাচ্ছে। দেশের মানুষ যখন তেল-নুন কিনতে পারে না, নিত্যপণ্যের বাজারে আগুন, প্রধানমন্ত্রী তখন গণভবনের পুকুরে চিতল মাছ শিকারে ব্যস্ত। ইদানিং প্রধানমন্ত্রী ভালো সাজার চেষ্টা করছেন। ভালো মানুষ সাজা সহজ, কিন্তু হওয়া কঠিন। জনগণের কঠিন আন্দোলনে বর্তমান সরকারের দুঃশাসনের অবসান হবে।

আজ সোমবার (৩১ অক্টোবর) সকালে দ্রব্যমূল্য বৃদ্ধি ও দেশব্যাপী বিএনপির সমাবেশে হামলা ও বাধাপ্রদানের প্রতিবাদে নাটোর শহরের আলাইপুরে ওয়াপদা মাঠে ঝেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্টিত সভায় অরোও বক্তব্য রাখেন জেলা বিএনপি’র অন্যতম নেতা এবং সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সহধর্মিনী সাবিনা ইয়াসমিন ছবি , জেলা বিএনপি’র সদস্য সচিব রহিম নেওয়াজ , সাবেক পৌর মেয়র শেখ এমদাদুল হক আল মামুন, কাজী শাহ আলম সহ অন্যান্যরা ।

রিজভী বলেছেন, বিশ্বের কোনো প্রধানমন্ত্রী এভাবে ভয় দেখায় না। যেভাবে দুর্ভিক্ষের ভয় দেখাছে এই সরকার। তাদের উন্নয়নের সামনে রয়েছে পর্দা। যেটা সরালে দেখা যায় লক্ষ লক্ষ কোটি টাকার দুর্নীতি।

আওয়ামী সরকারের সমালোচনা করে তিনি বলেন, এত উন্নয়ন করলেন তো মানুষের হাতে টাকা কোথায়? দুর্ভিক্ষ আসবে না; ইতোমধ্যে এসে গেছে। খাগড়াছড়িতে মা তার সন্তানকে বিক্রি করতে নিয়ে গেছে। এটা দুর্ভিক্ষের নমুনা। আর শেখ হাসিনা অবৈধভাবে মসনদে বসে আছেন। আপনি তো সেটা টের পান না।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, শেখ হাসিনার বোন শেখ রেহানা ও তার মন্ত্রী-এমপিদের পকেট হাতরে দেখলে রিজার্ভের টাকা বের হবে। আওয়ামী লীগের যারা কানাডায় বেগম পাড়া’ বানিয়েছে তাদের পকেটে রিজার্ভের টাকা আছে।

জনসভায় প্রধান বক্তার বক্তৃতায় কেন্দ্রিয় বিএনপির সাংগঠনিক স¤পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রী ও জেলা বিএনপির অন্যতম সদস্য সাবিনা ইয়াছমিন ছবি বলেন, বিএনপির নেতা-কর্মীরা ও সমর্থক সহ দেশের মানুষ নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে ভোট দিতে চায়। তাদের অধিকার ফিরিয়ে দিতে বিএনপি বদ্ধ পরিকর। প্রয়োজনে জীবন দিয়ে তত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করা হবে।  এর আগে সোমবার সকাল থেকেই বিএনপির নেতা কর্মীরা বিভিন্ন স্থান থেকে বিভিন্ন হালকা যানবাহন ও পায়ে হেঁটে সভাস্থলে এসে হাজির হন। অনেকেই মিছিল নিয়ে সভাস্থলে আসেন।

এদিকে নাটোরে আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় বিএনপি অর্ধশতাধিক কর্মী আহত হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। তাদের মধ্যে বেশ কয়েকজনকে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় শহরের আলাইপুর মুসলিম ইন্সটিটিউটের সামনে, এন এস সরকারী কলেজ মাঠ , পিটিআই মোড়ে, হরিশপুরে আওয়ামীলীগ কর্মীরা বিভিন্ন উপজেলা থেকে সমাবেশে আগত বিএনপি কর্মীদের পথরোধ করে মারধর করে। নাটোর জেলা বিএনপি কর্তৃক আয়োজিত বিক্ষোভ সমাবেশে যাওয়ার পথে আওয়ামী যুবলীগ ছাত্রলীগ সন্ত্রাসীদের অতর্কিত হামলায় গুরুদাসপুর পৌর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ স¤পাদক মিলন মাহমুদ , বিএনপি নেতা লুৎফর রহমান, রফিক সরদার , গুরুদাসপুর পৌর ছাত্রদলের যুগ্ম আহŸায়ক  মোঃ আসলাম, পৌর ছাত্রদল নেতা  তাহসিন রহমান মিহাল, ও রিজভী আহমেদ রাকিব সহ রিদয়, গাফফার সাজিদ, আজিম, লিটন, জিহাদ, আলমগীর, শাফিন সহ আরো অনেকে আহত হয়। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছে । আহত বিএনপি নেতা মিলন কে রাজশাহী মেডিকেলে নেওয়া হয়েছে ।

দ্রব্যমূল্য বৃদ্ধি ও দেশব্যাপী বিএনপির সমাবেশে হামলা ও বাধাপ্রদানের প্রতিবাদে সোমবার শহরের উপশহর এলাকায় সমাবেশে ডাকে বিএনপি। সমাবেশে যোগ দিতে জেলার বিভিন্ন উপজেলা ও পৌরসভা থেকে দলে দলে বিএনপি নেতাকর্মীরা যোগদান করতে আসে। এ সময় শহরের পাঁচটি তিনটি স্পটে এক বৃদ্ধসহ বিএনপির অর্ধশতাধিক কর্মীর উপর অতর্কিত হামলা চালায় আওয়ামী লীগ কর্মীরা। এ সময় বিএনপি কর্মীদের মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। হামলার শিকার কর্মীরা চিকিৎসা নিয়ে সমাবেশে যোগ দিয়েছেন।

পৌর বিএনপির আহŸায়ক ও সাবেক মেয়র শেখ এমদাদুল হক আল মামুন বলেন, সমাবেশে যোগ দিতে আসা অর্ধশতাধিক নেতাকর্মীর উপর হামলা চালিয়েছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। বিনা উস্কানিতে এ ধরনের হামলার নিন্দা জানাই। আবার হামলা হলে কঠিন জবাব দেয়া হবে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ স¤পাদক সৈয়দ মোর্ত্তোজা আলী বাবলু বলেন, বিএনপি নিজেরাই নিজেদের উপর হামলা চালিয়ে আওয়ামী লীগকে দোষারোপ করছে। বিএনপির সন্ত্রাসী কর্মকান্ড প্রতিহত করতে আওয়ামী লীগ রাজপথে অবস্থান নিয়েছে। কিন্তু কারো উপর হামলা করেনি। বিএনপি কর্মীদের বিশৃঙ্খলা থামিয়ে যান চলাচল স্বাভাবিক রাখতে আওয়ামী লীগ সাহায্য করেছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ বলেন, যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে শহরে।

৯৪ বার ভিউ হয়েছে
0Shares