শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে নিজ সন্তানকে হত্যার দায়ে মায়ের ১০ বছর কারাদন্ড

পঞ্চগড়ে নিজ সন্তানকে হত্যার দায়ে মায়ের ১০ বছর কারাদন্ড

পঞ্চগড় : পঞ্চগড়ে ৮ মাসের শিশু সন্তানকে বালিশ চাপা দিয়ে হত্যার দায়ে হামিদা আক্তার (২৭) নামের এক পাষণ্ড মাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।
বুধবার(২৬অক্টোবর) দুপুরে পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিছুর রহমান এ দণ্ডাদেশ দেন। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেন তিনি।
মামলার অপর দুই আসামি হামিদা আক্তারের মা ও বাবার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক তাদের মামলা থেকে অব্যাহতি দেন।
দণ্ডপ্রাপ্ত হামিদা আক্তারের বাড়ি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার দোহসুও এলাকায়। তিনি সেখানকার হাসান আলীর মেয়ে। স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ায় বাবার বাড়িতে থাকতেন তিনি।
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) ও রাষ্ট্রপক্ষের আইনজীবি জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেন।
উল্লেখ্য গত ২০১৭ সালের ১৩ এপ্রিল ৮ মাস বয়সি শিশু সন্তান ইমরান আলীকে হত্যা করা হয়েছে এমন অভিযোগে আটোয়ারী থানায় একটি অপমৃত্যু মামলা করেন শিশুটির চাচা মজনু মিয়া।
জানা গেছে, মামলার বাদী মজনু মিয়ার বাড়ি তেঁতুলিয়া উপজেলার লতিফগছ এলাকায়। তার ছোট ভাই আতারুল ইসলামের সঙ্গে যখন হামিদার বিচ্ছেদ ঘটে তখন শিশুসন্তান ইমরানের বয়স ৮ মাস। আইন অনুযায়ী শিশুটি মায়ের কাছে থাকবে, এজন্য মা হামিদা আক্তার শিশু ইমরানসহ আটোয়ারী উপজেলার দোহসুও গ্রামে বাবার বাড়িতে ওঠে। বিচ্ছেদের পর সেখানে অবস্থানের মাত্র ৪ দিনের মাথায় হত্যা করা হয় ইমরানকে।
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. জাহাঙ্গীর আলম বলেন, মামলার প্রধান আসামি হামিদা আক্তার তার আট মাস বয়সী ছেলের মুখে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন। অভিযোগটি আদালতে সন্দেহাতীত ভাবে প্রমাণিত হয় এবং একপর্যায়ে হামিদা আক্তার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আদালত প্রধান আসামিকে ১০ বছর সশ্রম কারাদণ্ডাদেশ দেন।

৭৯ বার ভিউ হয়েছে
0Shares