বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় রোগাক্রান্ত গরু জবাই করার উদ্দেশ্যে পরিবহন করায় কারাদন্ড

সাঁথিয়ায় রোগাক্রান্ত গরু জবাই করার উদ্দেশ্যে পরিবহন করায় কারাদন্ড

জালাল উদ্দিন,সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়ায় রোগাক্রান্ত গরু জবাই করার উদ্দেশ্যে পরিবহন করার অপরাধে আলতাফ হোসেন(৪০)নামের এক ব্যক্তিকে ১৫দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো.মনিরুজ্জামান। আটককৃত আলতাফ হোসেন বেড়া উপজেলার হাতিগাড়া এলাকার গফুর প্রামানিকের ছেলে। এসময় রোগাক্রান্ত তিনটি গরু জব্দ করা হয়।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার করমজা ইউনিয়নের সানিলা পাড়ায় মঙ্গলবার(২৫জুলাই)ভোর ৫ টার দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাঁথিয়া থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে আলতাফ হোসেনকে ৩টা রোগাক্রান্ত গরুসহ আটক করে এ সাজা দেন।

সাঁথিয়া উলজেলা প্রাণিস¤পদ কর্মকর্তা ডাক্তার ফারুক মিয়া এ সময় উপস্থিত ছিলেন এবং বলেন, আটককৃত গরু গুলো এলএসডি(লাম্পি স্কীন ডিজিজ)নামক জটিল সংক্রামক রোগে আক্রান্ত। এ রোগে আক্রান্ত গরুর মাংশ স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো.মনিরুজ্জামান জানান, পশু জবাই ও মাংসের মাননিয়ন্ত্রণ আইন ২০১১ অনুযায়ী তাকে ১৫ দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

৪৪ বার ভিউ হয়েছে
0Shares