মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় ত্রিবার্ষিক সম্মেলনে কে হচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি – সাধারণ  সম্পাদক

কলমাকান্দায় ত্রিবার্ষিক সম্মেলনে কে হচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি – সাধারণ  সম্পাদক

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি :  নেত্রকোনার কলমাকান্দয় আগামী ২৬ অক্টোবর বুধবার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর সম্মেলন হওয়ার কথা থাকলেও ৭ বছর প্রায় ৬ মাস পর এ সম্মেলন অনুষ্ঠিত হবে ।
দলীয় সূত্রে জানা গেছে, কলমাকান্দা উপজেলায় ২০১৫ সালের ২৬ মে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সর্বশেষ সম্মেলন  অনুষ্ঠিত হয়।
আসছে আগামী ২৬ অক্টোবর ২০২২ কলমাকান্দা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনকে ঘিরে কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ দেখা গেছে। উপজেলার বিভিন্ন সড়কে চলছে তোরণের নির্মাণের কাজ ।
এসম্মেলনে উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন সভাপতি ও সাধারন সম্পাদকের নাম ঘোষণা করা হবে। পরে সভাপতি ও সাধারন সম্পাদকের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে।
ইতিমধ্যেই সভাপতি ও সাধারন সম্পাদক পদের জন্য অনেকেই দৌড়ঝাঁপ শুরু করেছেন । অনেকে আবার লবিং করছেন কেন্দ্রীয়ভাবে। উপজেলার সর্বস্তরের মানুষের দৃষ্টি এখন এই সম্মেলনের ঘিরে। জনমনে একটাই প্রশ্ন, কে হচ্ছেন কলমাকান্দা উপজেলার সভাপতি –  সাধারণ  সম্পাদক ?
উপজেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাবু চন্দন বিশ্বাস ও সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ নতুন করে স্ব স্ব পদের জন্য প্রার্থী হয়েছেন। তাদের পূর্ব দলীয়কর্ম কৌশল ও সফলতা বিবেচনা করে তাদেরকেও আবার স্বপদে বহাল রাখা হবে নাকি নতুন নেতৃত্বের হাতে তুলে দেওয়া হবে নৌকার হাল এ নিয়েই উপজেলার সর্বত্র চলছে জল্পনা ও কল্পনা।
স্থানীয় নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে , সভাপতি পদ প্রত্যাশী হিসেবে বর্তমান স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার, বর্তমান সভাপতি  বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা  মঞ্জুরুল হক তারা  এবং  সাধারন সম্পাদক পদের জন্য  বর্তমান সাধারণ সম্পাদক  বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ, ইসলাম উদ্দিন, ইদ্রিস আলী তাং , এরশাদুর রহমান মিন্টু, শামীম আহমেদ, মাহতাব উদ্দিন মাতু, মো. রফিকুজ্জামান খোকন, খোরশেদুল আলম, নির্মল কর, এডভোকেট মো. মিজানূর রহমান সেলিম,  নাজিম আহমেদ এর নাম শোনা যাচ্ছে।
তবে যোগ্য ও ত্যাগী নেতাদেরই উপজেলা আওয়ামী লীগের এ দুইটি গুরুত্বপূর্ণ পদে দেখতে চান সর্বস্তরের তৃনমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা । অনুষ্টিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগ এর সভাপতিমন্ডলীর অন্যতম সদস্য অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী এমপি ও বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি এবং জেলা আওয়ামী লীগের অন্যতম সহসভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার।
কলমাকান্দা উপজেলা অডিটরিয়াম হলরুমে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদের সঞ্চালনায়    অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করবেন নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান খান ও  প্রধান বক্তা হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজ কল্যান প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি।
অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং, নেত্রকোণা – ৪ আসনের সংসদ সদস্য রেবেকা মমিন,নেত্রকোণা – ৫ আসনের সংসদ সদস্য বীর প্রতীক ওয়ারেসাত হোসেন বেলাল ,  সংরক্ষিত মহিলা -১৮ আসনের সংসদ সদস্য  জাকিয়া পারভীন খাঁন, সংরক্ষিত মহিলা -১৭ আসনের সংসদ সদস্য  হাবিবা রহমান খান শেফালিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আজাদ জানান, তৃণমূলে সাংগঠনিক শক্তি বাড়াতে প্রতিটি উপজেলায় সম্মেলন শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় কলমাকান্দা উপজেলার সম্মেলন হতে যাচ্ছে। সামনে জাতীয় সংসদ নির্বাচন। তাই এই নির্বাচনকে সামনে রেখে এবারের সম্মেলনের গুরুত্ব একটু বেশি।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা  চন্দন বিশ্বাস বলেন, সভাপতি হওয়ার পর আওয়ামী লীগ ও অঙ্গ সংঠনগুলো এই উপজেলায় যে কোনো সময়ের চেয়ে বেশি শক্তিশালী এবং বেশি ঐক্যবদ্ধ। সবার সহযোগিতায় আমরা একটি সুষ্ঠু ও সফল সম্মেলনের আয়োজন করতে পারবো ।
কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক জানান, একটি সফল ও সুন্দর সম্মেলনের জন্য আমরা প্রত্যাশা করছি। সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগ আরো গতিশীল হবে বলে আমি বিশ্বাস করি।
৪৭ বার ভিউ হয়েছে
0Shares