বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোয়াখালীতে স্বামীর সন্ধানের দাবিতে স্ত্রীর সংবাদ সম্মেলন

নোয়াখালীতে স্বামীর সন্ধানের দাবিতে স্ত্রীর সংবাদ সম্মেলন

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি ; নোয়াখালীর সেনবাগে নিখোঁজের ১৬ দিনেও মোঃ ওমর ফারুক আনছারী নামের এক নওমুসলিমের কোনো সন্ধান না পাওয়ায় ,স্বামীর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছেন স্ত্রী সারমিন আক্তার ও তার পরিবার।

মঙ্গলবার বিকালে উপজেলার কেশারপাড় ইউপির উন্দানিয়া উত্তরপাড়া দাওয়াতুল ঈমান মাদ্রাসায় অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ওমর ফারুকের পিতা নওমুসলিম আবু বক্কর ছিদ্দিক, মা শান্তি রানী বিশ্বাস, শ্বশুর নুরুল ইসলাম, সহপাঠী তানভির। পরে এলাকাবাসী পরিবারের লোকজন ও মাদ্রাসার শিক্ষার্থীরা মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে মানববন্ধন করেন। নিখোঁজ ওমন ফারুক আনছারীর মোঃ আবদুর রহমান ইবনে ওমর আড়াই বছর ও বিবি আছিয়া নামের ২মাস বয়সের একটি কন্যা সন্তান রয়েছে।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর সেনবাগ থেকে ব্যবসায়ীক কাজে নারায়ণগঞ্জে যায় ওমর ফারুক আনচারী ও সহপাটি তানভিন। দুপুরে নারায়ণগঞ্জে গাউচিয়া পাঁচতলা মসজিদ থেকে নিখোঁজ হন নওমুসলিম ওমর ফারুক আনচারী। এরপর ৪ অক্টোবর তার মা শান্তি রানী বিশ্বাস বাদী হয়ে পুত্রের সন্ধানের দাবিতে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

কিন্তু দীর্ঘ ১৬দিন অবিবাহিত হলেও নিখোঁজ ওমর ফারুক আনছারীর কোন সন্ধান না পেয়ে মঙ্গলবার বিকেলে তার প্রতিষ্ঠিত উপজেলার কেশারপাড় ইউপির উন্দানিয়া উত্তরপাড়া দাওয়াতুল ঈমান মাদ্রাসায় সংবাদ সম্মেলন করে আনচারীর সন্ধান দাবী করেন।

প্রসঙ্গত, ওমর ফারুক প্রকাশ আনছারী নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদী গ্রামের পিতা নওমুসলিম আবু বক্কর ছিদ্দিক (সাবেক নাম শ্রী মন্টু বিশ্বাস) ছেলে। ৬-৭ বছর আগে ওমর ফারুক প্রকাশ আনছারী সনাতন হিন্দু ধর্মত্যাগ করে মুসলিম ধর্মগ্রহণ করেন। এরপর তার পিতা শ্রী মন্টু বিশ্বাস ও ইসলাম ধর্ম গ্রহণ করে আবু বক্কর ছিদ্দিক নাম ধারণ করেন। পিতা-পুত্র দ’ুজন ঢাকায় একটি ভাড়া বাসায় থাকত। বিগত ৪-৫ বছর প‚র্বে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার দৌলখা ইউনিয়নের বাম হাজী বাড়ির নুর ইসলামের মেয়ে সারমিন আক্তার লিমাকে বিয়ে করেন নওমুসলিম ওমর ফারুক। সেই সুবাদে পুত্রের শ্বশুর বাড়িতে ১টি ঘর ভাড়া নিয়ে থাকেন আবু বক্কর ছিদ্দিক। শ্বশুর বাড়ির পাশে নোয়াখালীর সেনবাগের উন্দানিয়া উত্তরপাড়া এলাকায় একটি মাদরাসা স্থাপন করেন। মাদ্রাসা থেকে গত ৩ অক্টোবর ব্যবসায়ীক কাজে নারায়ণগঞ্জে গেলে সেখান থেকে ওমর ফারুক আনছারী নিখোঁজ হন।

১৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS