শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ডোমারে শেখ রাসেল দিবসে পালিত ।

ডোমারে শেখ রাসেল দিবসে পালিত ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী ও ‘শেখ রাসেল দিবস–২০২২’ উপলক্ষ্যে নীলফামারীর ডোমারে বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ই অক্টোবর) সকালে ডোমার উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।  ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রমিজ আলম এর সভাপতিত্বে ,  ডোমার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপী, নীলফামারী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার, সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মো. মনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মো. গোলাম মোস্তফা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডোমার স্টেশন ইনচার্জ সাইয়েদ মো. ইমরান প্রমূখ।

দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উদ্বোধনী অনুষ্ঠান ও শেখ রাসেল পদক বিতরণ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানটি ডোমার উপজেলা পরিষদের হলরুমে বড়পর্দায় প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়। পরে, শিশু-কিশোরদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং শেখ রাসেল দিবস উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।

এর আগে, সকালে উপজেলা পরিষদ চত্বরে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।এরপর আওয়ামী লীগ সহ অন্যান্য রাজনৈতিক সংগঠন, বিভিন্ন সরকারী দপ্তর, বেসরকারী সংস্থা, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

১৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS