শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাগরে নিষিদ্ধকালীন মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ হাজার মিটার জাল জব্দ।

সাগরে নিষিদ্ধকালীন মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ হাজার মিটার জাল জব্দ।

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ “মা ইলিশ রক্ষা পেলে- বারো মাস ইলিশ মেলে” শ্লোগানে মা ইলিশ সংরক্ষনে ৭ অক্টোবর’২২ থেকে ২৮ অক্টোবর’২২ ইং পর্যন্ত ২২ দিন ব্যাপী বন্ধ রয়েছে সাগরে ইলিশ ধরা। এসময়ে সাগরে মাছ ধরা বন্ধ নিশ্চিত করতে বাঁশখালী উপজেলা প্রশাসন বিশেষ অভিযানের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ হাজার মিটার বেহুন্দি জাল ও ২ টি পেকুয়া জাল জব্দ করে আগুনে পুড়ে ফেলা হয়েছে। যার আনুমানিক মুল্য ৫ লক্ষ টাকা।
১৫ই অক্টোবর’২২ ইং শনিবার সকাল ১০ টার সময় বাঁশখালী উপজেলা নির্বাহি অফিসার সাইদুজ্জামান চৌধুরী নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অ,দ) মোঃ রাশিদুল হক, বাংলাদেশ নৌ বাহিনীর লেঃ কমান্ডার আলী হাসান।
উপজেলা নির্বাহি কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, সাগরে মা ইলিশ রক্ষায় ২২ দিন মাছ ধরা বন্ধ কার্যক্রম বাস্তবায়নে বাঁশখালী উপজেলার  ছনুয়া ঘাট হতে সাগরের কুতুবদিয়া চ্যানেল এবং খাটখালী, ফাঁড়ির মুখ, শেখেরখীল সরকার বাজার ও চাম্বল বাংলাবাজারে জলকদর খালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় । এসময় প্রায় ৫০০০ মিটারের  ৫টি বেহুন্দী ও ২টি পেকুয়া জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। জালগুলোর আনুমানিক বাজার মূল‍্য প্রায় ৫ (পাঁচ) লক্ষ‍ টাকা। বন্ধকালীন সাগরে মাছ ধরা বন্ধ নিশ্চিত করতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
৩১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS