শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগে সাবেক স্ত্রীর আপক্তিকর ছবি ফেসবুকে পোস্ট দিয়ে ২০ লাখ চাঁদা দাবি : স্বামী গ্রেফতার

সেনবাগে সাবেক স্ত্রীর আপক্তিকর ছবি ফেসবুকে পোস্ট দিয়ে ২০ লাখ চাঁদা দাবি : স্বামী গ্রেফতার

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নে সাবেক স্ত্রী (২২) অশ্লীল ও আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়ে ২০লাখ টাকা চাঁদা দাবির ঘটনায় ওসমান গনি (২৮) নামের এক যুবক সাবেক স্বামীকে গ্রেফতার করেছে সেনবাগ থানা পুলিশ। গ্রেফতারকৃত যুবক ওই নারীর সাবেক স্বামী, সম্প্রতি গত(২১ জুলাই ২২ ইং ) তাদের মধ্যে বিবাহ বিচ্ছেদ হয়েছিল। অভিযুক্তের বিরুদ্ধে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় সেনবাগ উপজেলার ৩নং ডমুরুয়া ইউনিয়নের ফকিরহাট বাজার এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত ওসমান গনিকে গ্রেফতার করে সেনবাগ পুলিশ। গ্রেফতারকৃত ওসমান গনি পাশ্ববর্তী কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার দৌঁলখাড় ইউনিয়নের কেকৈয়া মুন্সি বাড়ির নাজির আহম্মেদের ছেলে।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, গত ৬ বছর আগে সেনবাগের ৪নং কাদরা ইউনিয়নে কাদরা গ্রামের বিয়ে করেন ওসমান গনি। বিয়ের পর থেকে সাংসারিক বিভিন্ন বিষয় নিয়ে ওসমান তার স্ত্রীকে শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন করে আসছিলো। একপর্যায়ে চলতি বছরের গত ২১ জুলাই বাবার বাড়িতে এসে ওসমান গনিকে তালাক নামা পাঠায় তার স্ত্রী। তালাকের বিষয়টি জানতে পেরে মোবাইল ফোনে ও বিভিন্ন মাধ্যমে স্ত্রীকে প্রাননাশের হুমকি ও ভয়ভীতি দেখায় ওসমান। বিষয়টি ওসমানের মা এবং ভাইকে একাধিকবার জানালেও তারা এ বিষয়ে কোন ব্যবস্থা নেয় নি। বরং ওসমান তার ওপর আরও বেশি ক্ষিপ্ত হয় এবং তার স্ত্রীর নামে ফেসবুকে একটি ভূয়া আইডি খুলে সেখানে স্ত্রীর অশ্লীল ও আপত্তিকর ছবি পোস্ট করতে থাকে। বিষয়টি চাপা দেওয়ার জন্য ওসমান তার সাবেক (স্ত্রী) ভুক্তভোগির কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। ওসমান গনি দাবিকৃত টাকা না পেয়ে আত্মীয়স্বজন ও বন্ধু বান্ধবদের মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপে ও এসব ছবি পাঠাতে থাকে ওসমান।

এঘটনায় ভুক্তভোগী নারী বাদি হয়ে শনিবার দুপুরে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে সেনবাগ থানায় সাবেক স্বামী ওসমান গনি, ওসমানের বড় ভাই আলাউদ্দিন ও মা ছালেহা বেগমকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন।

সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রোববার সকালে জানান, ভুক্তভোগী নারী বাদি হয়ে শনিবার দুপুরে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে সেনবাগ থানায় সাবেক স্বামী ওসমান গনি, ওসমানের বড় ভাই আলাউদ্দিন ও মা ছালেহা বেগমকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন। থানায় মামলা দায়েরের পর পরই পুলিশ অভিযান চালিয়ে সন্ধ্যায় ওসমানকে গ্রেফতার করে। তাকে রোববার সকালে নোয়াখালীর বিচারিক আদালতে প্রেরণ করা হয় বলে ওসি জানান।

১৩৯ বার ভিউ হয়েছে
0Shares