শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঁশখালী ভূমি অফিসে আবারো ৩ দালালকে হাতেনাতে পাকড়াও করলেন এসি ল্যান্ড

বাঁশখালী ভূমি অফিসে আবারো ৩ দালালকে হাতেনাতে পাকড়াও করলেন এসি ল্যান্ড

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ  চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা ভূমি অফিসকে দালাল মুক্ত করন প্রক্রিয়ার অংশ হিসাবে আবার ৩ ভূমি দালালকে ভূমি অফিসে নথি ঘাঁটাঘাঁটির সময় হাতে নাতে পাকড়াও করে পরে মুচলেকা আদায় করে সতর্ক করে দিয়ে ভূমি অফিসে নিষিদ্ধ করা হয়েছে।
১১ সেপ্টেম্বর’২২ ইং রবিবার বাঁশখালী উপজেলা ভূমি অফিসে দালালি করতে আসা ও সরকারি নথি নিয়ে ঘাটাঘাটি করার সময় চাম্বল ইউনিয়নের পুর্ব চাম্বল গ্রামের নুরুল হোসেনের পুত্র মোঃ ইমরান হোসেন (২২), সরল ইউনিয়নের একরাম আলীর পুত্র আবুল বশর (৬৫) ও চাম্বল ইউনিয়নের পশ্চিম চাম্বলের মৃত মোনাফ আলীর পুত্র আমির উদ্দিন(৬২) কে হাতেনাতে গ্রেফতার করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান। পরবর্তীতে  দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় তাদেরকে জরিমানা করা হয় ও মুচলেকা নিয়ে সর্তক করে ছেড়ে দেওয়া হয়, এ ৩ জনকেও ভবিষ্যতে বাঁশখালী উপজেলা ভূমি অফিসে নিষিদ্ধ ঘোষনা করা হয়।
উপজেলা সহকারী কমিশনার(ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান বলেন, জনস্বার্থে ও ভূমি সেবা গ্রহিতাদের হয়রানিমুক্ত ভূমি সেবা নিশ্চিতকরণের এই অভিযান অব্যহত থাকবে। এলাকাবাসীর ভূমি সংক্রান্ত যে কোন সমস্যা এসিল্যান্ডের সাথে সরাসরি যোগাযোগ করে সরকার নির্ধারিত নিদ্দৃষ্ট ফিঃ দিয়ে ভূমির নামজারী সহ সব ধরনের সেবা গ্রহনের অনুরোধ করছেন এসি ল্যান্ড খোন্দকার মাহমুদুল হাসান। উল্লেখ্যঃ বাঁশখালী উপজেলা ভূমি অফিসে নতুন এসি ল্যান্ড যোগদানের পর মুহুর্ত থেকে বিগত ৩ মাসে প্রায় ২৫ জনের মত ভূমি অফিসের দালালকে পাকড়াও করে তাদের কাঁছ থেকে মুচলেকা অাদায়পুর্বক স্থায়ীভাবে ভূমি অফিসে আনাগোনা নিষিদ্ধ ঘোষনা করে উপজেলা ভূমি অফিসকে প্রায় দালাল মুক্ত করতে সক্ষম হয়েছেন। ভূমি অফিসকে দালাল মুক্ত করা এবং ভূমি সেবা গ্রহিতাদের হয়রানী মুক্ত সেবা গ্রহন নিশ্চিত করনে নতুন এসি ল্যান্ডের আন্তরিক এ প্রচেস্টা ইতিমধ্যে সর্ব মহলে প্রশংসিত হওয়ার পাশাপাশি বিভিন্ন প্রচার মাধ্যমেও ভাইর‍্যাল হয়েছে।
৬৬ বার ভিউ হয়েছে
0Shares