বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগে জমে ওঠেছে মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন

সেনবাগে জমে ওঠেছে মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি :: আগামি ৮ সেপ্টেম্ব বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য নোয়াখালী সেনবাগ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি (বিটিএ )ত্রি-বার্ষিক নির্বাচন বেশ জমে ওঠেছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত সভাপতি, সম্পাদক সহ ১৩টি পদে ২৮জন প্রার্থী নিজেদের পক্ষে সমর্থন আদায়ের জন্য ভোটার শিক্ষক ,কর্মচারীদের বাড়ি বাড়ি গিয়ে ধরনা দিচ্ছেন।

দীর্ঘদিন পর শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ও প্রতিদ্ব›িদ্ব প্রার্থীরা ভোটারদের কাছে গিয়ে তাদের অতিত ও বর্তমান বিষয় কর্মকান্ড তুলে ধরছেন। প্রতিদ্বনিদ্ব প্রার্থীরা ভোট প্রার্থনা করার জন্য একাধিক বার তাদের বাড়ি বাড়ি দিয়ে ভোট প্রার্থনা করা দারুন খুশি তারা।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দুইজন করে ৪জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করায় বেশী আলোচিত হচ্ছে পদ দুইটি। এখানে সভাপতি পদে প্রার্থী হয়েছে ছিলোনিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বর্তমান শিক্ষক সমিতির সভাপতি আবদুস সাত্তার বিএসসি এবং ইয়ারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন বেলাল বিএসসি। আবদুস সাত্তার বিএসসির সম্প্রতি অবসরে গিয়েছেন। অবসরে গিয়ে ফের সভাপতি পদে প্রার্থী হওয়ায় পদটি নিয়ে শিক্ষক কর্মচারীদের মাঝে বেশ আলোচিত হচ্ছেন।

অপরদিকে শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক ও চাঁদপুর আদর্শ উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম এবং কাবিলপুল হাজ্বী মুকুসুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম শহিদুল আনোয়ার কামরুল সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছে।

এখানেও সেক্রেটারী প্রাথী মাষ্টার মনিরুল ইসলামের চাকুরী আগামি জুলাইয়ে শেষে দিকে। ফের তিনি সেক্রেটারী পদে প্রতিদ্বনিদ্বতা করায় শিক্ষক কর্মচারীদের মাঝে পদটি নিয়ে বেশ আলোচিত হচ্ছে।

নির্বাচনে সভাপতি পদে দুইজন, সাধারণ সম্পাদক পদে দুইজন, সহ-সভাপতি পদে ৭জন, যুগ্ম সম্পাদক পদে দুইজন, সাংগঠনিক সম্পাদক পদে ৩জন কোষাধক্ষ পদে ১ জন, প্রচার ও প্রকাশনা পদে ১জন, শিক্ষা ও গবেষনা পদে ২জন, সমাজ কল্যান সম্পাদক পদে ২জন সাংস্কৃতিক সম্পাদক পদে ২জন, মহিলা সম্পাদক পদে ২জন প্রতিদ্ব›িদ্বতা করছে।

এরেই মধ্যে যুগ্ম সম্পাদক পদে ইসমাইল হোসেন ও মঞ্জুর আলম এবং কোষাধক্ষ্য পদে সফিকুজ্জামান সিমু এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বদরুল আলম বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন। সেনবাগ উপজেলার ২৫টি মাধ্যমিক বিদ্যালয়েন ৩০৩ জন শিক্ষক কর্মচারী ভোটার হিসাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

৬৪ বার ভিউ হয়েছে
0Shares