সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
স্কাউটরা হবে শান্তির বার্তাবাহক- উপ-সচিব, এসএম ফেরদৌস

স্কাউটরা হবে শান্তির বার্তাবাহক- উপ-সচিব, এসএম ফেরদৌস

আনোয়ার হোসেন, জলঢাকা প্রতিনিধিঃ স্কাউটরা হবে শান্তির বার্তাবাহক, এজন্য তাদের মডেল হিসেবে উপস্থাপনে স্কাউট লিডারদের প্রস্তুত হতে হবে কথাগুলো বললেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের উপ সচিব ( রাজনৈতিক -৫ শাখা) ও বাংলাদেশ স্কাউটস এর জাতীয় উপ কমিশনার এসএম ফেরদৌস। এসময় তিনি স্কাউট আন্দোলন জোরদার করণে সাংগঠনিক অবস্থা শক্তিশালীকরণ ও নির্বাহী কমিটি অধিকতর সচল করতে সকলকে একযোগে কাজ করার আহবান জানান। আজ রবিবার (২৪ এপ্রিল) সকালে কাহারোল উপজেলার দশমাইল আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র ও কার্যালয়ে এই ওয়ার্কশপের আনুষ্ঠানিক উদ্বোধনকালে কথাগুলো বলেন তিনি।
আঞ্চলিক কোষাধ্যক্ষ মনজুরুল হকের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় উপ কমিশনার (আন্তর্জাতিক) নুরুল ইসলাম। আরো বক্তব্য রাখেন আঞ্চলিক উপ পরিচালক মোঃ আব্দুর রশিদ, আঞ্চলিক সম্পাদক মোঃ আবু সাঈদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ লোকমান হাকিম প্রমুখ। অনুষ্ঠান টি সঞ্চালনা করেন সহকারী পরিচালক সুধির চন্দ্র বর্মন। এসময় আঞ্চলিক উপ-পরিচালক আব্দুর রশীদ জানান,
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কাব/স্কাউট/রোভার ইউনিট গঠন নিশ্চিতকরণে রংপুর বিভাগের আওতাধীন উপজেলাসমূহের স্কাউট কমিশনার ও সম্পাদকগণের সমন্বয়ে এই আঞ্চলিক ওয়ার্কশপ অনুষ্ঠিত হচ্ছ। ওয়ার্কশপ পরিচালনা করেন বাংলাদেশ স্কাউটসের সংগঠন বিভাগের পরিচালক এ এইচ এম মুহসিনুল ইসলাম ও উপ পরিচালক মোঃ আব্দুর রশিদ। ওয়ার্কশপে উপজেলা পর্যায়ে নিয়মিত বার্ষিক কাউন্সিল সভা ও নির্বাহী কমিটির সভা আয়োজন, বেসিক কোর্স পরবর্তি স্কাউট ইউনিট গঠন, প্যাক, ট্রুপ ও ক্রু মিটিং বাস্তবায়ন ও পরিদর্শণ কার্যক্রম জোরদারকরণসহ বিভিন্ন বিষয়ে অংশগ্রহণকারীগণ সুপারিশমালা প্রণয়ন করেন। এছাড়া, সনদধারী পদে সনদ গ্রহণ এবং কমিশনার ও সম্পাদকগণের নিজ দায়িত্ব সম্পর্কে আরও সচেতন হবার বিষয়টি ওয়ার্কশপে আলোচিত হয়। কমিশনার ও সম্পাদকগণের এ কর্মসূচিতে বিভিন্ন পর্বে সহকারী পরিচালক সুধীর চন্দ্র বর্মন ও মোঃ বাচ্চু মিয়া সহায়তা করেন।
বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের আয়োজনে ওয়ার্কশপে ৯০ জন উপজেলা পর্যায়ের সম্পাদক ও কমিশনার অংশগ্রহণ করেন।
২৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS