শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তাদেরকে দেশে ফিরে আনার চেষ্টা চালাচ্ছে সরকার- রংপুরে বানিজ্য মন্ত্রী

বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তাদেরকে দেশে ফিরে আনার চেষ্টা চালাচ্ছে সরকার- রংপুরে বানিজ্য মন্ত্রী

রংপুর ব্যুরো: যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশের মত বিভাগীয় নগরী রংপুর ও পীরগাছায় পালিত হয়েছে, বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে সকালে ডিসির মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন, গার্ড অব অনার, ১ মিনিট নিরবতা পালন ও বিশেষ দোয়া করা হয়। আজ সোমবার সকালে পীরগাছা উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বীর মুক্তিযোদ্ধা বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি এমপি।

এরপর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে একটি শোক র‍্যালী বের হয়ে অডিটোরিয়ামে আলোচনা সভা স্থলে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পীরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মো: আবু নাসের মাহবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার শেখ সামসুল আরেফীন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিন,সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন,য়ুগ্ন সাধারন সম্পাদক আরিফুল হক লিটন,সাংগঠনিক সম্পাদক মজনু মিয়া, সেচ্ছাসেবক লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদসহ সকল নেতাকর্মীগণ।

আলোচনা সভায় বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি এমপি বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে সেই সব পলাতক খুনিরা দেশে বাহিরে যারা আছে। তাদেরকে দেশে ফিরে আনার চেষ্টা চালাচ্ছে সরকার। রাজনৈতিক বাঁধা আছে কি না সেটিও খতিয়ে দেখবে সরকার। ইতি মধ্যেই অনেকেরই ফাঁশির আদেশ হয়েছে। তিনি আরোও বলেন, বিশ্বে ভোজ্য তেলের দাম কমলেও দেশে ডলারের দাম বৃদ্ধির কারণে বাজারে দাম কমার প্রভাব পড়ছে না। এতে করে কিছু অসাধু ব্যবসায়ীদের কারণে সরকারের ভাবমুক্তি খুন্ন হচ্ছে । এছাড়াও তিনি আরোও বলেন, সরকার দেশের সাধারন মানুষের কথা চিন্তা করে আগামী দুই তিন মাসের মধ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমিয়ে আনবে। তাহলে দেশর মানুষ আগের মত স্বাভাবিক ভাবে জীবন যাপন করতে পারবে। এদিকে দিবসটি উপলক্ষে সকালে ডিসির মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় প্রসাশন, রসিক মেয়র,জেলা প্রশাসন,জেলা পরিষদ,মুক্তিযোদ্ধা,এলজিআরডি,জনস্বাস্থ্য, জেলা আওয়ামী লীগ, যুব লীগ,সেচ্ছাসেবক লীগ ,ছাত্রলীগসহ অংগও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

১৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS