শনিবার- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নাটোরে স্কুল পালানোদের বিরুদ্ধে অভিযান, স্থানীয় অভিভাবক দ্বারা শিক্ষার্থী লাঞ্চিতের ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভ, পরীক্ষা স্থগিত

নাটোরে স্কুল পালানোদের বিরুদ্ধে অভিযান, স্থানীয় অভিভাবক দ্বারা শিক্ষার্থী লাঞ্চিতের ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভ, পরীক্ষা স্থগিত

ইসাহাক আলী, নাটোর, ২৬ মে-  নাটোর শহরের শেরে ই বাংলা উচ্চ বিদ্যালয়ে স্কুল পালানোদের অভিযানকে কেন্দ্র করে স্থানীয় অভিভাবকের দ্বারা শিক্ষার্থীরা লাঞ্চিত হওয়ার ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভে স্কুলের পরীক্ষা স্থগিত করেছে স্কুল কর্তৃপক্ষ। এ ঘটনার পর বিচার দাবিতে বিক্ষোভ অবস্থান শেষে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছে বিক্ষুদ্ধরা। প্রধান শিক্ষক অভিযানের কথা জানিয়ে বলেছেন অনাকাংখিত ঘটনা পরে বসে মিমাংসা করা হবে পরিস্থিতি শান্ত করতে স্কুলের আজকের  ক্লাস পরীক্ষা স্থগিত করা হয়েছে। এদিকে ঘটনাস্থলে গিয়ে জেলা প্রশাসক ছাত্রদের আশ্বাস দিলে তারা বাড়ি ফিরে যায়।

স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হাই পাঠান জানান, বেশ কিছুদিন থেকে কিছু শিক্ষার্থী স্কুল চলাকালীন ক্লাস ফাকি দিয়ে বিভিন্ন দোকানে আড্ডা দিচ্ছিল। এমন খবর পেয়ে তারা বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে আশে পাশের দোকানে স্কুলের স্টাফদের নিয়ে অভিযান চালান। এ সময় পাশের একটি দোকানে এক শিক্ষার্থীর সাথে স্থানীয় এক অভিভাবকের তর্কাতর্কি হলে ওই ব্যক্তি ছাত্রকে লাঞ্চিত করে। এনিয়ে ছাত্রদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে বিষয়টি মিমাংসা করা হবে।

এদিকে শিক্ষার্থীরা জানায়, স্থানীয় স্বাধীন নামের ওই ব্যক্তি তাদেরকে হুমকি দিয়েছে তাতে তারা আতংকিত। তারা এর বিচার ও নিরাপত্তা দাবি করেন। এ সময় তারা বিক্ষোভ করে অবস্থান নেয়। এছাড়া প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে তারা। এছাড়া ভবিষ্যতে অনশন করার কথাও জানায় ছাত্ররা।

এদিকে এ ঘটনার পর জেলা প্রশাসক শামিম আহমেদ সেখানে গিয়ে ছাত্রদের বক্তব্য শুনে এর সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে ছাত্ররা বাড়ি ফিরে যায়।

৭১ বার ভিউ হয়েছে
0Shares