মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মাদারীপুরে ডাল ফসলের উৎপাদন বৃদ্ধির জন্য ১শ ৬৮ কোটি টাকার প্রকল্প গ্রহণ, ইনসেপশন কর্মশালা 

মাদারীপুরে ডাল ফসলের উৎপাদন বৃদ্ধির জন্য ১শ ৬৮ কোটি টাকার প্রকল্প গ্রহণ, ইনসেপশন কর্মশালা 

জাহিদ হাসান,মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্রের সক্ষমতা বৃদ্ধি এবং বৃহত্তর ফরিদপুর ও বরিশাল অঞ্চলে ডাল ফসলের উৎপাদন বৃদ্ধির প্রকল্পের ইনসেপশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২২ জুলাই) দুপুরে মাদারীপুর আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্রে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। ডাল ফসলের উৎপাদন বৃদ্ধির জন্য নতুন এই প্রকল্পে ১শ’ ৬৮ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এই প্রকল্পটির অধীন মাদারীপুরসহ দক্ষিনাঞ্চলের ১৩টি জেলায় বিভিন্ন কর্মকান্ড পরিচালিত হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম। এসময় তিনি বলেন,
কৃষির জন্যে নিবেদিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে বিশ্ব বাজারে সারের দামের যে উর্ধ্বগতি, সেখানে বাংলাদেশে সারের দাম তিনি বাড়ান নাই। তিনি মুক্ত হস্তে কৃষিকে দিয়ে যাচ্ছেন। এতে দিন দিন প্রযুক্তির সহযোগিতায় কৃষি এগিয়ে যাচ্ছে। আগামীতে কৃষির উন্নয়নের ফলেই দেশে অর্থনৈতিক সমক্ষমতা আরো বাড়বে। কৃষি বিজ্ঞানীদের প্রযুক্তি ব্যবহার করে কৃষকদের পাশে থাকার আহবান জানান।
সভায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. দেবাশীষ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. বেনজীর আলম, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, বারি’র পরিচালক ড. অপূর্ব কান্তি চৌধুরী, ডাল গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মো. মহি উদ্দিন, কৃষি উন্নয়ন কর্পোরেশনের সদস্য পরিচালক (বীজ ও উদ্যান) মো. মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে বৃহত্তর ফরিদপুর, বরিশাল ও খুলনা অঞ্চলের কৃষি বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
৩৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS