সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে মাদরাসা অধ্যক্ষের বাড়িতে হাজিরা খাতা, স্বাক্ষর করতে পারলেন না শিক্ষকরা

পঞ্চগড়ে মাদরাসা অধ্যক্ষের বাড়িতে হাজিরা খাতা, স্বাক্ষর করতে পারলেন না শিক্ষকরা

পঞ্চগড় : পঞ্চগড় সদর উপজেলার গাড়াতী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি আলিম মাদরাসার অধ্যক্ষ মোজাম্মেল হক শিক্ষক হাজিরা খাতা বাড়িতে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এতে ওই মাদরাসার শিক্ষকেরা বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারি হাজিরা খাতায় স্বাক্ষর করতে পারেনি বলে জানায়। সরেজমিনে গিয়ে দেখা গেছে গত বুধবার ১৫ ফেব্রুয়ারী অফিস সহকারী আমিনুল হককে শিক্ষক হাজিরা খাতাটি অধ্যক্ষ তার বাড়িতে নিয়ে আসতে বলেন।
অধ্যক্ষের কথামতো হাজিরা খাতাটি পৌঁছে দেন অফিস সহকারী তার বাড়িতে।
মাদরাসার সহকারী শিক্ষক নুরনবী ও মাহাবুবুর রহমান বলেন, আমি আজ বৃহস্পতিবার সকালে মাদরাসায়এসে হাজিরা খাতায় স্বাক্ষর করতে গিয়ে দেখি হাজিরা খাতা নাই।
নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, মাদরাসায় হাজিরা খাতা না থাকার কারণে অধ্যক্ষকে ফোন করেছি তিনি আমাকে জানিয়েছেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাজিরা খাতাটি দেখতে চেয়েছে এ জন্য নিয়ে এসেছি।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারী আলিম মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ এরশাদ আলী বলেন,আমিসহ আমাদের কোন শিক্ষক আজকে মাদরাসায় হাজিরা খাতা নাথাকায় কেউ স্বাক্ষর করিতে পারিনাই। অধ্যক্ষ কি কারণে হাজিরা খাতা নিয়ে গেছে আমি বলতে পারিনা।
এমনকি আমাকে লিখিত কোন দায়িত্ব দেয় নাই, শুধু মৌখিক দায়িত্ব দিয়েছে।
মাদরাসার সাবেক সভাপতি মফিজার রহমান বলেন, পুরাতন কিছু শিক্ষককে বাদ দিয়ে নতুন শিক্ষক নেওয়ার জন্য হাজিরা খাতাটি নিয়ে সরিয়ে ফেলেছেন।
এদিকে মাদরাসা অধ্যক্ষ মোজাম্মেল হক মুঠোফোনে বলেন, আমি হাজিরা খাতাটি ফটোকপি করার জন্য এনেছি। ফটোকপি করে জমা দিবো।
এবিষয়ে পঞ্চগড় সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রামাণিক বলেন,মাদ্রাসার অধ্যক্ষকে শিক্ষা অফিসে কোন হাজিরাখাতা নিয়ে আসতে বলা হয় নাই। তিনি আরো বলেন ওই মাদরাসায় ৬ মাসের জন্য একটি এডহোক কমিটি গঠন করা হয়েছে। তবে নির্বাচনের তারিখ এখনও ঘোষনা করা হয়নি।

১০৮ বার ভিউ হয়েছে
0Shares