সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পিএইচডি ডিগ্রি অর্জন করলেন মুফতী আহমাদ হাসান গাজীপুরী।।

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন মুফতী আহমাদ হাসান গাজীপুরী।।

হবিগঞ্জ প্রতিনিধি:

পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন আন্তর্জাতিক ইসলামিক স্কলার,বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব,মাওলানা মুফতী আহমাদ হাসান গাজীপুরী। মালয়েশিয়ার স্বনামধন্য ‘ইউনিভার্সিটি AIU.theology বিভাগ থেকে-Study on Importance of Celebrating Eid-E-Miladunnabi in Human Life.বিষয়ের উপর গবেষণা করে Doctor of Philosophy(Ph.D) ডিগ্রি অর্জন করেন।
তিনি Professor Barnhart Joe Edward এবং Professor Muhammad Waliullah তত্ত্বাবধানে ৫বছরে গবেষণা সম্পন্ন করেন।এবং গত ২৫.৬.২৪ইং, মালয়েশিয়ায় কনভোকেশনের মাধ্যমে তিনি সার্টিফিকেট গ্রহণ করেন।

মুফতী আহমাদ হাসান গাজীপুরীর বেরুয়া এ আই ইউ দাখিল মাদ্রাসা থেকে এসএসসি, দুর্বাটি মাদিনাতুল উলুম কামিল মাদ্রাসা থেকে এইচএসসি,ফাজিল,কামিল সম্পন্ন করেন।পাশাপাশি Bangladesh Islami University (BIU)থেকে অনার্স,মাষ্টার্স সম্পন্ন করেন। এছাড়া মারকাজু তাহরিকে খাতমে নুবুওয়্যাত কারামাতিয়া মাতলাউল উলুম মাদ্রাসা থেকে দাওরায়ে হাদীস ও ইফতা সম্পন্ন করেন।পরবর্তীতে তিনি আমেরিকান ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় ক্যালিফোর্নিয়া,মালয়েশিয়া থেকে ২০১৯ সালে এমফিল ও পিএইচডির কাজ শুরু করেন।

মুফতী আহমাদ হাসান গাজীপুরী, গাজীপুর জেলার, কালিগঞ্জ থানার, বক্তারপুর উত্তর খৈকড়া গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারের সন্তান।পিতা-সিরাজুল ইসলাম, মাতা নিলোফা বেগম।পরিবারের পাঁচ ভাইয়ের মধ্যে ৪র্থ তিনি।

মুফতী আহমাদ হাসান গাজীপুরী বর্তমানে সোনারগাঁও বাড়ী মজলিশ মাদ্রাসা জামে মসজিদের খতিবের দায়িত্ব পালন করছেন।উত্তর খৈকড়া দারুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার প্রিন্সিপালের দায়িত্ব পালন করছেন,সেবামূলক সংগঠন হিলফুল ফুজুল ফাউন্ডেশনের পরিচালক।এছাড়া সাড়া দেশেও দেশের বাহিরে ওয়াজ মাহফিল ও মিডিয়াতে দ্বীনের দাওয়াত দিয়ে থাকেন।ইতোমধ্যে বাংলাদেশ,মালয়েশিয়া, ভার‍তের বিভিন্ন ইসলামি প্রোগ্রামে তিনি আলোচনা করে খ্যাতি অর্জন করেছেন।

মুফতী আহমাদ হাসান গাজীপুরী বলেন, আমার এই কৃতিত্বের জন্য আমার শিক্ষক, পিতা-মাতাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। মহান আল্লাহ তাআ’লা যেন আমাকে ইসলাম ও মুসলিম উম্মাহর খেদমত করার তৌফিক দান করেন। আমি সকলের কাছে দোয়া প্রার্থনা করেছি।

বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS