বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বগুড়া গাবতলীতে অর্থ আত্মসাতের অভিযোগে সার্ক নামের এনজিও’র ব্যবস্থাপক পরিচালকসহ তিন কর্মকর্তা গ্রেফতার।।

বগুড়া গাবতলীতে অর্থ আত্মসাতের অভিযোগে সার্ক নামের এনজিও’র ব্যবস্থাপক পরিচালকসহ তিন কর্মকর্তা গ্রেফতার।।

মোসাব্বর হাসান মুসা/ আব্দুল ওয়াহেদ বগুড়া অফিসঃ

বগুড়া গাবতলীতে অর্থ আত্মসাতের অভিযোগে সার্ক নামের এনজিও’র ব্যবস্থাপক পরিচালকসহ ৩জন কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

বগুড়ার গাবতলীতে অর্থ শতকরা ২০ টাকা লভ্যাংশের লোভ দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সমাজ উন্নয়ন কর্ম (সার্ক) নামের এনজিও’র তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার উপজেলার দুর্গাহাটা ইউনিয়নের মাটিয়ানচড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত ওই এনজিও’র কর্মকর্তারা হলো, প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম স্বপন (৪৮), ব্যবস্থাপক আইয়ুব আলী লিটন (৪৮) এবং হিসাব রক্ষক রাসেল মিয়া (২৬)। আশাদুল ইসলাম (৪০) নামের এক ভুক্তভোগী গত ৩ জুন থানায় ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ ওই ৩ জনকে গ্রেফতার করে গতকাল মঙ্গলবার জেলহাজতে প্রেরণ করে।
জানা গেছে, উপজেলার দুর্গাহাটা ইউনিয়নের মাটিয়ানচড়া গ্রামের আব্দুল জব্বারের ছেলে আশরাফুল ইসলাম স্বপন নির্বাহী পরিচালক সমাজ উন্নয়ন কর্ম (সার্ক) নামে ২০০৬ সালে একটি এনজিও গড়ে তোলেন। এনজিওটি ২০০৭ সালে রেজিস্ট্রেশন প্রাপ্ত হয়। এরপর থেকেই তারা ক্ষুদ্র ঋণসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। দুর্গাহাটা ইউনিয়নের সোলারটাইর গ্রামের টুকু মন্ডলের ছেলে আশাদুল ইসলাম দুর্গাহাটা বাজারে একটি মুরগীর ব্যবসায়ীর মা আছিয়া বেগম (৫৫) গত ২০২২ সালের ২১ নভেম্বর তারিখে এক বছর মেয়াদে শতকরা ২০ ভাগ লাভে আশায় সমাজ উন্নয়ন কর্ম (সার্ক) এনজিওতে ৫লাখ টাকা জমা রাখে। পরবর্তীতে গত ২০২৩ সালের ৮ মে তারিখে বাদী আশাদুল নিজেই এক বছর মেয়াদে শতকরা ১৫ ভাগ লাভে ৬ লাখ ৯০ হাজার টাকা জমা রাখে। এতে বাদী এবং মায়ের মোট ১১ লাখ ৯০ হাজার টাকা লাভসহ ১৩ লাখ ৯৩ হাজার ৫শ’ টাকা পাওনার দাবি করলে নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম টাকা না দিয়ে হয়রানী করতে থাকে। এরই এক পর্যায়ে গত ২৯ মে দুপুরে ওই এনজিও অফিসে যান। তিনি সমুদয় টাকা ফেরৎ চাইলে স্বপনসহ অন্যান্য কর্মচারীরা টাকা ফেরত না দিয়ে বিভিন্ন হুমকি-ধামকিসহ হত্যার হুমকি দেয়।
বাদী নিরুপায় হয়ে গত ৩ জুন গাবতলী মডেল থানায় একটি অর্থ আত্মসাতের মামলা দায়ের করেন পুলিশ মামলার রাতেই দূর্গাহাটা বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করে। মঙ্গলবার জেল হাজতে প্রেরণ করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সুজল দেবনাথ উপরোক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

১৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS