মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে ড্রোন দিয়ে মনিটরিং 

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে ড্রোন দিয়ে মনিটরিং 

সিরাজগঞ্জ প্রতিনিধি ;রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান বলেছেন, এবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে উত্তরাঞ্চলের মহাসড়ক ড্রোনের মাধ্যমে মনিটরিং করা হবে। মহাসড়কে কোথাও কোনো সমস্যা হচ্ছে কি না, তা ড্রোন দিয়ে শনাক্ত করে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। ড্রোনের মাধ্যমে যানজট মনিটরিং করা হবে। কোথাও যানজটের আশঙ্কা থাকলে অথবা যানজট তৈরি হলে সেখানে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।  বুধবার  সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের বিভিন্ন পয়েন্ট পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
ডিআইজি আনিসুর রহমান আরো বলেন, ‘ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে পুলিশের পক্ষ থেকে সব ব্যবস্থা নেওয়া হয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম প্রান্ত থেকে হাটিকুমরুল গোলচত্বর এবং হাটিকুমরুল গোলচত্বর থেকে চান্দাইকোনা পর্যন্ত বেশ কয়েকবার পরিদর্শন করা হয়েছে। বেশ কিছু গুরুত্বপূর্ণ জায়গা আমরা চিহ্নিত করেছি। এসব জায়গায় ৭ শতাধিক পুলিশ ফোর্স মোতায়েন থাকবে। সিনিয়র পুলিশ অফিসাররা তদারকিতে থাকবে। মোবাইল টিম থাকবে।
ডিআইজি বলেন, ‘যাত্রাপথে যদি কোনো গাড়ি নষ্ট হয় বা বিকল হয়ে পড়ে, সেগুলো দ্রুত উদ্ধারে ছয়টি রেকার প্রস্তুত করে রাখা হয়েছে । যাতে দ্রুত গাড়িগুলো অপসারণ করে গাড়ি চলাচল স্বাভাবিক করতে পারে। এ ছাড়া ড্রোনের ব্যবস্থা রাখা হয়েছে। ড্রোনের মাধ্যমে যানজট মনিটরিং করা হবে। কোথাও যানজটের আশঙ্কা থকলে অথবা যানজট তৈরি হলে সেখানে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।’
ডিআইজি আরও বলেন, ‘ঈদ সামনে রেখে মহাসড়কে থ্রিহুইলার, নসিমন-করিমন, ভটভটি চলতে দেওয়া হবে না। কেউ চলার চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি জায়গায় আমরা সিল করে দেব, কেউ মহাসড়কে উঠতে পারবে না। এ ছাড়া ফিটনেসবিহীন গাড়িও মহাসড়কে উঠতে দেওয়া হবে না। উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জ। এখানে ফিটনেসবিহীন গাড়িও চলতে দেওয়া হবে না। ঈদের সময় অজ্ঞান পার্টি-মলম পার্টির প্রাদুর্ভাব ঘটে। এ বিষয়েও সতর্ক আছি। ইতিমধ্যে ৫-৭ বছরের তালিকা নিয়ে কাজ শুরু করেছি। রাজশাহী বিভাগে একযোগে অভিযান চলছে। চুরি, ডাকাতি, ছিনতাই, অজ্ঞান পার্টি-মলম পার্টি এবং যত রকম পার্টি আছে, তাদের বিরুদ্ধে বিশেষ অভিযান চলমান রয়েছে। এবার ঈদে কোনো পার্টি সুবিধা করতে পারবে না বলে উল্লেখ করেন তিনি। এ সময় সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম, সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের পরিদর্শক জুলহাজ উদ্দিন, হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল ওয়াদুদসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS