শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সব নিউজ করতে হবে কেন?  আপনারা সব মিথ্যা লেখেন, ঝালকাঠি হাসপাতাল তত্ত্বাবধায়ক ডাঃ শামীম

সব নিউজ করতে হবে কেন?  আপনারা সব মিথ্যা লেখেন, ঝালকাঠি হাসপাতাল তত্ত্বাবধায়ক ডাঃ শামীম

রিপোর্ট : ইমাম বিমান ;:ঝালকাঠিতে জাতীয় দিবস পালন না করায় ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ককে শোকজ করেন বিভাগীয় পরিচালক। হাসপাতালের তত্ত্বাবধায়ককে শোকজ করার বিষয় জানতে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার শামিম আহমেদের কাছে মুঠোফোনে কল করে জানতে চাওয়া হলে তিনি  সাংবাদিকের উপর উত্তেজিত হয়ে বলেন, এ বিষয়ে আমি কোনো কথা বলতে রাজি নই। যে কোনো বিষয়ে চিঠি হতেই পারে। তা নিয়ে সাংবাদিকদের নিউজ করতে হবে কেন ? আপনারা সব মিথ্যা লেখেন। সব জাতীয় দিবস আমি পালন করেছি। এ সময় বিভাগীয় পরিচালকের চিঠির কথা উল্লেখ করলে তিনি আর কোন কথা না বলেই সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালন না কারায় ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার শামিম আহমেদকে কারণ দর্শাতে (শোকজ) বলা হয়েছে। একই সাথে আগামী তিন কার্যদিবসের মধ্যে জবাব চেয়ে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল তাঁকে শোকজ করেছেন।

বুধবার বিভাগীয় পরিচালক কতৃক স্বাক্ষরিত চিঠিতে জাতীয় দিবসে সরকারি নির্দেশনা বাস্তবায়ন না করা কোনোভাবেই কাম্য নয়, কি কারণে যথাযথভাবে জাতীয় দিবস গত ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও ঝালকাঠি হাসপাতালে কোনো ব্যানার টাঙ্গানো ও আলোকসজ্জা করা হয়নি। তার সুস্পষ্ট জবাব তিন কর্মদিবসের মধ্যে হাসপাতালের তত্ত্বাবধায়ককে দিতে বলা হয়েছে।

 এ বিষয় ঝালকাঠির সিভিল সার্জন এইচ এম জহিরুল ইসলামের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, সদর হাসপাতালে জাতীয় দিবস পালন না করার বিষয়টি তিনি জেনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক শামিম আহমেদ ঝালকাঠিতে গত বছরের ১১ মার্চ যোগদান করেন। গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের দু’দিন আগে সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থল ত্যাগ করায় তাঁকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বিভাগীয় পরিচালক আরেকবার শোকজ করেছিলেন। এছাড়াও সরকার কতৃক নির্দেশ থাকা সত্ত্বেও গত ২০২৩ সালের শোকাবহ আগষ্ট মাসে কর্মস্থল সহ  হাসপাতালের সামনের সড়কে বিচারের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তাকে সহ তার প্রতিষ্ঠানের অনেককেই কালো ব্যাচ পড়তে দেখা যায়নি।

১০ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS