মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
স্বাধীনতার অবমাননা করে সিমেন্টের কাগজে পতাকা উত্তোলন করলেন প্রধান শিক্ষক,মুক্তিযোদ্ধাদোর ক্ষোভ প্রকাশ। 

স্বাধীনতার অবমাননা করে সিমেন্টের কাগজে পতাকা উত্তোলন করলেন প্রধান শিক্ষক,মুক্তিযোদ্ধাদোর ক্ষোভ প্রকাশ। 

রানা ইসলাম বদরগঞ্জ রংপুর ; রংপুরের বদরগঞ্জ উপজেলা পরিষদের পাশেই মরা তিস্তা নদীর বুক চিরে নির্মিত ৪ তলা ভবনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন না করে সিমেন্টের বস্তা চিরে ওই বস্তাদিয়ে জাতীয় পতাকা বানিয়ে প্রধান শিক্ষক শাহজাহান আলী  তারই নিজ ৪ তলা ভবনে ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ওই পতাকাটি উড়িয়েছেন। ঘটনাটি ঘটেছে বদরগঞ্জ উপজেলা সিও রোড মরা তিস্তা নদীর ব্রিজের পাশেই তিস্তা নদীর বুক চিরে বাণিজ্যিকভাবে বহু তল ভবন টি গড়ে তুলেছেন বিষ্ণুপুর ইউনিয়নের ঘাটাবিল বালিকা উচ্চ বিদ্যালয়ে‘র প্রধান শিক্ষক শাহজাহান আলী। ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় পতাকাকে বিকৃত করে এই প্রধান শিক্ষক শাহজাহান আলী  তার নিজ বাণিজ্যিকভাবে বহু তল ভবনটিতে সিমেন্টের বস্তা ছিড়ে ওই বস্তাদিয়ে জাতীয় পতাকা বানিয়ে ভবনের উপরে উত্তোলন করতে দেখা গেছে।বিষয়টি এলাকায় আলোচনা সমোলোচনা চলছে।
২৬ মার্চ,৫৪ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাংগালী জাতি মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দিনটি উপলক্ষে সবধরণের সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা এবং শহরের সহজে দৃশ্যমান ভবনগুলোসহ গুরুত্বপূর্ণ ভবনে জাতীয় পতাকা উত্তোলন করতে সরকারি নির্দেশনা দেয়া হয়। এই নির্দেশনা অমান্য করে বিকৃত পতাকা উড়ানোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বদরগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা সংগঠনের সাবেক কমান্ডার মোঃ আইয়ুব আলী সরকার ও মুক্তিযোদ্ধা মেজর নাসিম (অবসার প্রাপ্ত)।
এবিষয়ে প্রধান শিক্ষক শাহজাহান আলী বিষয়টি  স্বীকার করে বলেন ঘটনাটি আমার শ্রমিক  করেছেন।বিষয়টি আমি জানতাম না।
তবে ঘটনাটিকে সহজ ভাবে মেনে নিতে  পারছেন না উপজেলা  সচেতন মহল।স্পর্শ কাতর  এবিষয়টিকে উপজেলা প্রশাসনকে তদন্ত করে দায়ী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্হা নেওয়ার দাবি জানান।
এবিষয়ে বদরগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আইয়ুবআলী  সরকার বলেন,মহান স্বাধীনতা দিবসে এভাবে বিকৃত করে পতাকা উত্তোলন করে স্বাধীনতাকে অবমাননা করা হয়েছে।আমি বিষয়টিকে গুরুত্বসহকারে দেখার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহেবের দৃষ্টি আকর্ষণ করছি।
বদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজির হোসেন বলেন, বিষয়টি আমি খোঁজ নিয়ে  তদন্ত করে  আইনগত ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
১৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS