শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় আগুনে পুড়ল পাটের গুদাম ও তেলের মিল প্রায় ২ কোটি টাকার ক্ষতি

সাঁথিয়ায় আগুনে পুড়ল পাটের গুদাম ও তেলের মিল প্রায় ২ কোটি টাকার ক্ষতি

জালাল উদ্দিন,সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়ায় অগ্নিকান্ডে দু’টি পাটের গুদাম ও একটি তেলের মিল পুড়ে ভস্মীভূত হয়েছে। রোববার(২৪মার্চ)সকাল সারে ১১টার দিকে উপজলার আর-আতাইকুলা ইউনিয়নের পাবনা-নগরবাড়ি মহসড়কের পাশে বনগ্রাম বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।আগুনে পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে পাটের গুদাম,তেলের মিল ও ঘর মালিকদের দাবী।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান,রোববার ‘মেসার্স জহুরুল ওয়েল মিল’ থেকে আগুনের সূত্রপাত হয়। মিলের বৈদ্যুতিক মিটারে বিকট শব্দের সৃষ্টি হলে ঘরটিতে আগুন ছড়িয়ে পড়ে এবং তেল তৈরির যন্ত্র ও তেল পুড়ে ব্যাপক ক্ষতি হয়। মুহুর্তে আগুনের লেলিহান শিখা পাশের বিমল শাহা,রুবেল বিশ^াস ও রাজাজাক খানের পাটের গুদামে ছড়িয়ে গেলে পাট পুড়ে ভস্মীভূত হয়। এ সময় প্রায় সারে ৩ হাজার মণ পাট পুড়ে ৬০ থেকে ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে পাট গুদামের মালিকেরা জানান। এছাড়াও জহুরুলের তেলের মিলে শত শত লিটার শরিষার তেল ও সরিষা ছিল বলে মিল মালিক জানান। স্থানীয়দের ধারণা তিনজনের প্রায় ২ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে পাবনা,সাঁথিয়া ও কাশিনাথপুরের তিনটি ইউনিট ও এলাকাবাসীর প্রাণপণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
তেলের মিলের কর্মচারী সাহেব আলী জানান, প্রথমে বৈদ্যুতিক মিটার থেকে আগুন মিল ঘরে লাগে। পরে তা পাশে দুটি পাটের গুদামে ছড়িয়ে পড়ে।

পাটের গুদামের ঘর মালিক মালিক রফিকুল ইসলাম মন্ডল ও লতিফ সরকার এবং তেলের মিলের ঘর মালিক কুতুব উদ্দিন মাষ্টার জানান, আগুনে আমাদের ঘর পুড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। কিভাবে ঘরগুলো মেরামত করবো সে চিন্তায় এখন দিশেহারা।

সাঁথিয়া ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার অর্ঘ্য দেবনাথ জানান,আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রæত ঘটনাস্থলে যাই এবং আগুন নেভানোর কাজ করি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পাবনা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক জাহিদ হোসেন জানান,আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করি। তবে এ পর্যন্ত কি পরিমান ক্ষতি হয়েছে পরিমাপ করতে পারিনি তদন্ত করে দেখতে হবে।

 

১৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS