শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সিরাজগঞ্জে  সড়ক ও জনপথের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ 

সিরাজগঞ্জে  সড়ক ও জনপথের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ 

সিরাজগঞ্জ প্রতিনিধি ; সিরাজগঞ্জ -বগুড়া আঞ্চলিক মহাসড়কের দু’পাশে চন্ডিদাসগাতীঁ বেইলী ব্রীজ পর্যন্ত ৪ কিলোমিটার ফোর লেনের কাজ এগিয়ে চলছে।  এদিকে রাস্তার দু’পাশে সড়ক ও জনপথের জায়গা দখল করে শতাধিক অবৈধ স্থাপনা ধীরে ধীরে গড়ে উঠছে । এসব অবৈধ স্থাপনার সরানোর জন্য  গত বছর ২০২৩ সালের ১৯ জানুয়ারী
সড়ক বিভাগের জায়গা থেকে অবৈধ স্থাপনা সরানোর নোটিশ প্রেরন করেন এবং তা ভেঙ্গে ফেলার জন্য  লাল ক্রস চিহ্ন দাগ দিয়ে ঘর মালিকদের অবহিত করা হলেও তারা তাদের স্থাপনা। সরিয়ে নেয়নি।
সরেজমিনে গিয়ে দেখা যায় , পৌর এলাকার মালশাপাড়া কাটা ওয়াবদা মোড় থেকে শহরের অভ্যন্তরের কাজিপুর রাস্তার মোড় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার ফোর লেনের কাজ চলছে। এ অংশে একটি লেন নির্মাণ করা হয়েছে। এ ছাড়া কাজিপুর রাস্তার মোড় থেকে চন্ডীদাসগাতীঁ ব্রীজ পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার ফোর লেনের কাজ শেষ হয়নি। রাস্তার দু’পাশে মাটির ভরাটসহ ড্রেন নিমার্ণের কাজ অবশিষ্ট রয়েছে।
সংশ্লিষ্ট অফিস সূত্রে জানাযায়,  ফোর লেনের প্রস্থ ১৮ মিটার। দুই পাশের রাস্তার প্রস্থ ৭.৩ মিটার। মাঝে আইল্যান্ড থাকবে ১ মিটার এবং দুই পাশে ফুটপাথ কাম ড্রেন হবে ১.২ মিটার। এর পাশে মাটির সোল্ডার নিমার্ণ করে বৃক্ষ রোপন করা হবে। পথচারী আব্দুল ওহাব জানান, প্রশাসনকে বৃধাঙ্গুলি দেখিয়ে ক্ষমতাধর ব্যক্তিরাই সরকারী জায়গা দখল করে স্থায়ী ইমারত নিমার্ণ করছে। যা কেউ দেখেও দেখছে না। সরকারী মুরগীর প্রজনন খামারের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক হাবিবুর রহমান জানান, রাস্তার পাশে সড়ক বিভাগ থেকে এসে মেপে গেলেও আজও সরকারী জায়গা দখল করে অবৈধ স্থাপনা বন্ধের ব্যবস্থা নেওয়া হয়নি। শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক জানান, আশেপাশের এলাকা বস্তির মতো হয়ে গেছে। অতিদ্রুত ব্যবস্থা না নিলে হাসপাতালের পরিবেশ আরো খারাপ আকার ধারন করবে। সিরাজগঞ্জ সড়ক বিভাগের  উপ বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুর রহমান মিলু জানান, সড়ক ও জনপথের জায়গা দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা দ্রুত সময়ের মধ্যে ভেঙ্গে ফেলা হবে। সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: আবুল কালাম আজাদ জানান, এই প্রকল্পের কাজ চলমান রয়েছে, সড়ক বিভাগের জায়গায় গড়ে ওঠা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
১২ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS