শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নাচোল সমাজসেবা অফিস কক্ষে কর্মচারী শামীমের রহস্যজনক মৃত্যু!

নাচোল সমাজসেবা অফিস কক্ষে কর্মচারী শামীমের রহস্যজনক মৃত্যু!

নাচোল(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা সমাজসেবা অফিস কক্ষে গত বুধবার রাতে শামীম রেজা নামের এক ইউনিয়ন সমাজকর্মী রহস্যজনকভাবে গলায় ফাসি দিয়ে আত্মহত্যা করে।

খবর পেয়ে নাচোল থানাপুলিশ মৃত ব্যক্তির লাশ উদ্ধার করেছে। অফিস কক্ষে রহস্যজনকভাবে ফাঁসির বিষয়ে নিহতের পরিবার ও নাচোলের সচেতন মহল মেনে নিতে পারছেন না। জনমনে প্রশ্ন দেখা দিয়েছে; এটি হত্যা না আত্মহত্যা? শামীমের স্ত্রী গোলাপী বেগম জানান, ফাঁসিতে ঝোলা শামীমের পা ওই ঘরের ফ্লোরে স্পর্শ করা ও হাঁটু ভাঁজ অবস্থায় ছিল। জানালার গ্রীলে বাঁধানো প্লাস্টিকের রশির গিট আলগা ছিল। লাশ উদ্ধারের সময় শামীমের বাম হাত মুঠিবদ্ধ অবস্থায় ছিল।

নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান জানান, নিহত ব্যক্তি নাচোল পৌর এলাকার মাস্টারপাড়ার শামশুদ্দীনের একমাত্র ছেলে শামীম রেজা(২৯)। প্রায় ৬বছর পূর্বে পারিবারিকভাবে মামাতো বোনকে বিয়ে করে শামীম। তাদের এক মেয়ে ও এক ছেল রয়েছে। দীর্ঘদিন যাবত নাচোল উপজেলা সমাজসেবা অফিসের ইউনিয়ন সমাজকর্মী হিসেবে কর্মরত ছিল। উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিবের অনুরোধে অফিসে কম্পিউটারে কাজ করতো শামীম। নিহতের স্ত্রী গোলাপী বেগম জানয়, গত বুধবার বিকেলে সমাজসেবা কর্মকর্তা আল গালিব স্যরের ডাকে অফিসে যায় তার স্বামী। কিন্তু রাত ৯টার পরও নিহতের স্ত্রী গোলাপী বেগমের ফোন রিসিভ না হওয়ায় তার স্ত্রী ও স্বজনরা শামীমের খোঁজে উপজেলা সমাজসেবা কার্যালয়ে যান। সেখানে অফিসের বাইরের গ্রীলে তালাবদ্ধ ছিলান। অফিসঘরের দরজার ছিটকিনি ভিতর থেকে বন্ধ দেখতে পায়। বৈদ্যুতিক বাতির আলোতে ওই ঘরে শামীমকে জানালার গ্রীলে গলায় ফাঁস দেওয়া অবস্থায় দেখতে পেয়ে তারা চিৎকার করতে থাকে। তাদের ডাক-চিৎকারে অন্যরাও ঘটনাস্থলে হাজির হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার, সমাজসেবা কর্মকর্তা ও থানায় খবর পাঠায় স্বজনরা। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিব ও নিহতের পরিবারের লোকজনের উপস্থিতিতে পুলিশ লাশ উদ্ধার করে। পুলিশ আজ বৃহস্পতিবার শামীমের লাশ ময়নাতদন্তের জন্য জেলাসদর হাসপাতল মর্গে পাঠায়। এবিষয়ে উপজেলা আল গালিব জানান, প্রতিদিনের ন্যয় সেদিনও শামীম অফিসে কাজ করতে যায়। এরপর আর কিছু জানিনা। অফিস সহকারী মানিক রায়ের মুখে খবর শুনে ঘটনাস্থলে ছুটে যায়। এব্যাপারে নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে কোন মামলা দায়ের হয়নি। ময়নাতদন্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত কোন কিছুই বলা যাচ্ছেনা।

৩২০ বার ভিউ হয়েছে
0Shares