শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বীরগঞ্জে এসডিএফ’র স্টেকহোল্ডার কর্মশালা

বীরগঞ্জে এসডিএফ’র স্টেকহোল্ডার কর্মশালা

খায়রুন নাহার বহ্নি,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) ও ০৪ নং ভোগনগর ক্লাস্টার এর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে “রেজিলিয়েন্স এন্ট্রাপ্রেনিওরশীপ লাইভলীহুড এন্ড ইমপ্রæভমেন্ট (আরইএলআই) প্রজেক্ট” এর স্টেকহোল্ডার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

দুপুরে দিনাজপুর এসডিএফ এর জেলা ব্যবস্থাপক মোঃ আবুল কালাম আজাদ এর সভাপতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফজলে এলাহী, বিশেষ অতিথি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাজকুমার বিশ^াস, রংপুর আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আলী আকবর, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তাবৃন্দ, ৪নং ভোগনগর ক্লাস্টার এর ক্লাস্টার অফিসার তপন কুমার রায় ও সুশীল সমাজের প্রতিনিধীবৃন্দ এবং গ্রাম সমিতি’র উপকারভোগী সদস্যবৃন্দ ও প্রমুখ।

বক্তারা বলেন, দিনাজপুর জেলার এসডিএফ’র নানামুখি উন্নয়নমূলক কর্মকান্ডের পাশাপাশি বীরগঞ্জ উপজেলাধীন ভোগনগর ক্লাস্টারে ২৫টি গ্রাম সমিতি’র ৯৫৭ জন সহায়সম্বলহীনদের মাঝে ৯ হাজার করে মোট ৮৬ লক্ষ ১৩ হাজার টাকা এককালীনর বিতরণ করা হয়। গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু শিক্ষাবৃত্তি’র জন প্রতি ৭২ হাজার টাকা। মাতৃত্বকালীন ও সিজারিয়ান ভাতা ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান ছাড়াও যুবদের বিভন্ন আয়বর্ধনমূলক প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হয় এবং সকল নিয়মিত সঞ্চয়ী উপকারভোগীদের সঞ্চয়ের বিপরীতে ভ‚তুর্কী প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশার (ভ‚মি) সন্তোষ প্রকাশ করেন এবং সকলে প্রজেক্টের নানামুখি কর্মকান্ডের আলোচনা শেখে উন্মুক্ত আলোচনায় উপজেলা কৃষি কর্মকর্তা উপকারভোগীদের মাঝে পুষ্টি সমৃদ্ধ ও জলবায়ু সহিষ্ণু সবজি বীজ বিতরণের পরামর্শ প্রদান করেন এবং সকল দপ্তর প্রধানগণ প্রজেক্ট বাস্তবায়নে দাপ্তরিক সকল প্রকার সহাযোগীতা আশ্বাস প্রদান করেন।

৪৪ বার ভিউ হয়েছে
0Shares