সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পার্বতীপুরে নারী ও কন্যা শিশুর প্রতি ধর্ষনের বিরুদ্ধে মানববন্ধন

পার্বতীপুরে নারী ও কন্যা শিশুর প্রতি ধর্ষনের বিরুদ্ধে মানববন্ধন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ; দিনাজপুরের পার্বতীপুরে প্রান্তিক জনগোষ্ঠীর ক্ষমতায়নে সামাজিক অংশিদারিত্ব বৃদ্ধির লক্ষে প্রসপেক্ট প্রকল্পের আওতায় নারী ও কণ্যা শিশুর প্রতি ধর্ষনের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিএমজেড ও নেট্জ বাংলাদেশের সহযোগীতায় সোমবার সকাল ১১টায় উপজেলার রামপুর ইউনিয়নের ৫টি স্থানে অনুষ্ঠানের আয়োজন করে বে-সরকারী উন্নয়ন সংস্থ্যা পল্লী শ্রী।

নিরব না থেকে প্রতিবাদ করুন, পারিবারিক সহিংসতা বন্ধ করুন’ প্রতিপাদ্যে রামপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন চেয়ারম্যান একরামুল হক। এছাড়াও চাঁন্দের ডাঙ্গা, কাজীপাড়া, তকেয়াপাড়া, বাসুপাড়া ও এ্যামেরিকান ক্যাম্প এলাকায় সচেতনামূলক এ কর্মকান্ড পরিচালনা করা হয়। সকাল ১১ টায় শুরু হওয়া এ কার্যক্রম চলে বিকেল ৩টা পর্যন্ত। এ সময় ল্যাম্বের পাবলিক রিলেশন অফিসার এনোস সরেন, সংগঠনের ট্রেনিং এন্ড অ্যাডভোকেসি অফিসার ফারহানাসিদ্দিকী, এরিয়া কোঅর্ডিনেটর এএসএম তারিকুল ইসলাম, ফিল্ড ফ্যাসিলিটেটর শামিমা নাসরিন, অন্তর রায়, উম্মে কুলসুম, উপজেলা ও জেলা কমিটির সদস্য নিলিমা হেম্ব্রম, শ্রীমতি মুক্তা রানী রায়, মোছাঃ আয়শা আসমানি, মোঃ আনিছুর রহমান, গ্রাম নাগরিক সমাজ সংগঠন এর সভা প্রধান, সম্পাদকসহ বিভিন্ন শ্রেণি পেশার ৫ শতাধিক মানুষ অংশগ্রহন করেন। এসময় প্রত্যেকের হাতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ মূলক নানা ফেসটুন দেখা যায়।পার্বতীপুরে নারী ও কন্যা শিশুর প্রতি ধর্ষনের বিরুদ্ধে মানববন্ধন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুরে প্রান্তিক জনগোষ্ঠীর ক্ষমতায়নে সামাজিক অংশিদারিত্ব বৃদ্ধির লক্ষে প্রসপেক্ট প্রকল্পের আওতায় নারী ও কণ্যা শিশুর প্রতি ধর্ষনের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিএমজেড ও নেট্জ বাংলাদেশের সহযোগীতায় সোমবার সকাল ১১টায় উপজেলার রামপুর ইউনিয়নের ৫টি স্থানে অনুষ্ঠানের আয়োজন করে বে-সরকারী উন্নয়ন সংস্থ্যা পল্লী শ্রী। ‘নিরব না থেকে প্রতিবাদ করুন, পারিবারিক সহিংসতা বন্ধ করুন’ প্রতিপাদ্যে রামপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন চেয়ারম্যান একরামুল হক। এছাড়াও চাঁন্দের ডাঙ্গা, কাজীপাড়া, তকেয়াপাড়া, বাসুপাড়া ও এ্যামেরিকান ক্যাম্প এলাকায় সচেতনামূলক এ কর্মকান্ড পরিচালনা করা হয়। সকাল ১১ টায় শুরু হওয়া এ কার্যক্রম চলে বিকেল ৩টা পর্যন্ত। এ সময় ল্যাম্বের পাবলিক রিলেশন অফিসার এনোস সরেন, সংগঠনের ট্রেনিং এন্ড অ্যাডভোকেসি অফিসার ফারহানাসিদ্দিকী, এরিয়া কোঅর্ডিনেটর এএসএম তারিকুল ইসলাম, ফিল্ড ফ্যাসিলিটেটর শামিমা নাসরিন, অন্তর রায়, উম্মে কুলসুম, উপজেলা ও জেলা কমিটির সদস্য নিলিমা হেম্ব্রম, শ্রীমতি মুক্তা রানী রায়, মোছাঃ আয়শা আসমানি, মোঃ আনিছুর রহমান, গ্রাম নাগরিক সমাজ সংগঠন এর সভা প্রধান, সম্পাদকসহ বিভিন্ন শ্রেণি পেশার ৫ শতাধিক মানুষ অংশগ্রহন করেন। এসময় প্রত্যেকের হাতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ মূলক নানা ফেসটুন দেখা যায়।

৩৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS