শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সিরাজগঞ্জে কলেজ পড়ুয়া তরুণী ছেলেতে রূপান্তরিত এলাকায় চাঞ্চল্য সৃষ্টি 

সিরাজগঞ্জে কলেজ পড়ুয়া তরুণী ছেলেতে রূপান্তরিত এলাকায় চাঞ্চল্য সৃষ্টি 

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশে হিন্দু ধর্মাবলম্বী তমা সরকার  (১৮) নামের এক কলেজ পড়ুয়া তরুণী  মেয়ে থেকে ছেলেতে রুপান্তরিত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।  তমা সরকার তাড়াশ উপজেলার বারুহাঁস ইউনিয়নের চৌয়াড়িয়া দক্ষিণ পাড়ার শ্রী সুধান্ন সরকারের মেয়ে।   এ খবরটি পুরো এলাকায় ছড়িয়ে পড়লে সাধারণ মানুষ এক নজর দেখার জন্য তার বাড়িতে  ভীড় করে।  বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)
সরেজমিনে গিয়ে দেখা গেছে, তরুণী তমার বাড়িতে তাকে দেখতে ভীড় করছে অনেক মানুষ। প্রতিবেশীরা গাদাগাদি করে দাঁড়িয়ে আছেন বাড়ির সামনের উঠানে। দূর-দূরান্ত থেকেও দলবেঁধে উৎসুক জনতা ছুঁটে আসছেন তাদের বাড়িতে। আগের জীবন এবং বদলে যাওয়া জীবন নিয়ে প্রশ্নের যেন শেষ নেই । জনতার ভীড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে তার পরিবারকে। তরুনী তমা সরকার বলেন, গত  ২০২৩ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ১০ থেকে ১৫ দিন আগে হঠাৎ করে তার শারীরিক পরিবর্তন শুরু হতে থাকে। লাজ লজ্জার ভয়ে বিষয়টি পরিবারের কাছে না বলে তমা নিজের মধ্যেই চাপা রাখেন। এ ভাবে তার বেশ কিছু দিন কেটে যায়। পরে সে রাজশাহীতে আলহাজ্ব সুজা-উজ দৌলা সরকারী কলেজে এইচএসসিতে ভর্তি হন। পরে তমা তার সহপাঠীদেরকে বিষয়টি জানালে সহপাঠীরা তমার বাবা- মাকে বিষযটি জানায়। তমার বাবা- মা  এবিষয়টি  জানতে পেরে তারা  তমার মাধ্যমে নিশ্চিত হন যে, তমা ছেলেতে রুপান্তরিত হয়েছে। পরে তমাকে রাজশাহী বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে আরো ভাল ভাবে ছেলেতে রুপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত হন।  তরুণীর  বাবা সুধান্ন সরকার বলেন, স্থানীয় স্কুল থেকে ২০২৩ সালে এসএসসি পাশ করে  তমা। এসএসসি পাশ করার পর রাজশাহীতে আলহাজ্ব সুজা-উজ দৌলা সরকারী কলেজে ভর্তি হয়ে পড়ালেখা শুরু করেন। আর এ সময়  তার সহপাঠি প্রথমে তমা পুরুষে রুপান্তরিত হওয়ার বিষয়টি আমাকে অবগত করেন। পরে হরমন বিশেষজ্ঞ চিকিৎসকের নিকট নিয়ে গিয়ে  পুরোপুরি নিশ্চিত হই।  তমার মা শিখা রানী বলেন, তিনি অনাবৃত করে দেখেছেন মেয়েকে। তার শারীরিক পরিবর্তন ঘটেছে। নারী থেকে পুরুষে রুপান্তর হয়েছেন তমা। একই সঙ্গে তার জীবন যাপন ও আচরণগত পরিবর্তন এসেছে। তিনি বলেন আমাদের হিন্দু ধর্মের কিছু রীতিনীতি থাকায় রুপান্তরিত তমা সরকারের নাম এখনও পরিবর্তন করে নতুন নাম রাখা হয়নি। এ প্রসঙ্গে তমার চিকিৎসক হরমন বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামান জানান, হরমনের কারণে এরকম দৈহিক পরিবর্তন হওয়া অস্বাভাবিক কিছু নয়।
বারুহাঁস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক বলেন, ঘটনাটি অনেকদিন আগে ঘটলেও বিষয়টি দুই একদিন হলো জানা জানি হয়েছে। আমি নিজেও বিষয়টি নিশ্চিত হয়েছি যে ঘটনা সত্য।
১০৪ বার ভিউ হয়েছে
0Shares