বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পটুয়াখালী-৩ ঈগলের ছোবলে আক্রান্ত হতে পারে নৌকা

পটুয়াখালী-৩ ঈগলের ছোবলে আক্রান্ত হতে পারে নৌকা

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালী-৩ আসনে নির্বাচনী লড়াই জমে উঠেছে। চলছে নৌকা বনাম ঈগল প্রতীকের প্রার্থীর মধ্যে জোর প্রচার প্রচারনা। দশমিনা-গলাচিপা উপজেলা নিয়ে এ আসনটি নৌকার ঘাঁটি হিসেবে পরিচিত হলেও এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর হয়ে নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছে দুই উপজেলার অধিকাংশ নেতা। তাই এবার নৌকাকে ছোঁ মারতে পারেন দলের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের লেফটেন্যান্ট জেনারেল অবসরপ্রাপ্ত আবুল হোসেন। এমনই জল্পনা কল্পনা ভোটারদের মধ্যে। গলাচিপা ও দশমিনা দুই উপজেলা আওয়ামীলীগের শীর্ষ স্থানীয় অনেক নেতাই ঝুকে পড়েছেন স্বতন্ত্র প্রার্থী ঈগল মার্কার আবুল হোসেনের দিকে। যোগ দিচ্ছেন সভা সমাবেশসহ বিভিন্ন কর্মসূচীতে। এ আসনে মনোনয়ন পত্র জমা দিয়ে ছিলেন ৭জন।

জানা যায়, দশমিনা-গলাচিপায় ৩লক্ষ ৫১হাজার ৩শত ৬০ভোট। নৌকা প্রতীকে এসএম শাহজাদা সাজু, স্বতন্ত্র ্ঈগল প্রতীকে লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবুল হোসেন, এনপিপি’র আম প্রতীকের মো: ছাইফুর রহমান, বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্ট (বিএনএফ) মনোনীত টেলিভিশন প্রতীকের প্রার্থী এওয়াই এম কামরুল, জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকে মো: নজরুল ইসলাম এবং সুপ্রিম পার্টির নুুুুরে আলম একতারা প্রতীক নিয়ে লড়বেন।

তবে নৌকা ও ঈগল প্রার্থী বাধে অণ্য ৫জন প্রার্থীকে দশমিনা-গলাচিপার ভোটাররা চিনে না এবং তাদের কোন নির্বাচনী প্রচার প্রচারনা চোখে পড়ছে না জানালেন ভোটররা।

এবিষয়ে গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ কুমার দেব বলেন- গত পাঁচ বছর কতিপয় ব্যক্তির উন্নয়ন হয়েছে। কিন্তু এলাকার যথাযথ কোন উন্নয়ন হয়নি।

এবিষয়ে দশমিনা উপজেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ইকবাল মাহমুদ লিটন বলেন- আমরা যার পক্ষে অবস্থান নিয়েছি তিনিও আওয়ামী লীগ পরিবারের সন্তান। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করা যাবে না এমন নির্দেশনা দেয়নি দল। বরং নির্বাচন উৎসবমুখর ও প্রতিদ্ব›িদ্বতাপূর্ন করার জন্য স্বতন্ত্র প্রার্থীদের উৎসাহিত করা হয়েছে।

এবিষয়ে নৌকার প্রার্থী এসএম শাহজাদা সাজু’র মুঠোফোনে কল দিলে মিটিং এর শব্দে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে ঈগল ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক বিজিবি মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল অবসরপ্রাপ্ত আবুল হোসেন বলে-দশমিনা-গলাচিপা এ দুই উপজেলার মানুষ পরিবর্তন চায়। তারা গত ৫বছর উন্নয়ন বঞ্চিত। আমি দেশের জন্য যেভাবে কাজ করছি এখন আমার এলাকার মানুষের জন্যও কাজ করতে মাঠে নেমেছি। সবাই আমাকে সাদরে গ্রহণ করেছেন। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

৪২ বার ভিউ হয়েছে
0Shares