শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নাটোরে ঢিলেঢলা হরতাল, ৩৩ বিএনপি নেতাকর্মি আটক, বিএনপি নেতার উপর গুলিবর্ষণ আহত ৩

নাটোরে ঢিলেঢলা হরতাল, ৩৩ বিএনপি নেতাকর্মি আটক, বিএনপি নেতার উপর গুলিবর্ষণ আহত ৩

নাটোর প্রতিনিধি : বিএনপি জামায়াতের সকাল সন্ধ্যা হরতাল ঢিলেঢালা পালিত হচ্ছে নাটোরে। জেলায় অভ্যন্তরীণ বাস চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রী ছিল কম। শহরের মাদরাসা মোড় থেকে এসব বাস ছেড়ে যায়। তবে ঢাকাগামী পরিবহন সরাসরি চলাচল বন্ধ রয়েছে, ঢাকা বাস কাউন্টার থেকে দূরপাল্লার বাস ছাড়ছে না। দোকানপাট সকালের দিকে বন্ধ থাকলেও আওয়ামীলীগের নেতাকর্মিরা বাজারে বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে ব্যবসায়ীদের দোকান পাট খোলা রাখার আহবান জানানোর পর বেশির ভাগ দোকানই খোলা থাকলেও শহরে জনসমাগম অনেকটাই কম। তবে মাঠে বিএনপি জামায়াতের কোন মিছিল বা পিকেটিং লক্ষ্য করা যায়নি।

এদিকে সকালে নাটোর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও জেলা যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম আফতাবকে গুলি করেছে দূর্বত্তরা। এ সময় আহত হয়েছে ৩ জন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান, জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু। সকালে ৮ থেকে ১০ টি মটরসাইকেলে আসা সন্ত্রাসীরা তাকে গুলি করে চলে যায়।

এদিকে নাটোরে নাশকতার চেষ্টাসহ এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার অভিযোগে বিএনপি-জামায়াতের ৩৩ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার (২৮ অক্টোবর) দিনগত রাতে জেলার সাতটি থানা এলাকায় পুলিশ ও গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

নাটোর জেলা পুলিশ সুত্র জানায়, গত রাতে অভিযান চালিয়ে লালপুর থানায় ৮ জনকে আটক করা হয়। এরমধ্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হারুনার রশিদ পাপ্পুু, লালপুর থানা যুবদলের আহবায়ক আব্দুস সালাম, লালপুর থানা ছাত্রদলের আহবায়ক রায়হান কবির সুইট, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রুবেল রয়েছেন। সিংড়ায় পৌর বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক পৌর কাউন্সিলর মহিদুল ইসলাম, সুকাশ ইউনিয়ন বিএনপির সভাপতি আকতারুজ্জামান বাবুলসহ ৫ বিএনপি নেতা-কর্মীকে আটক করা হয়েছে। গুরুদাসপুরে ধারাবারিষা ইউনিয়ন বিএনপির সভাপতি মনিরুজ্জামান হেনা ও ইউনিয়ন জামায়াতের সভাপতি আব্দুল গণি সহ ৩ জনকে আটক করা হয়েছে। এছাড়া বড়াইগ্রাম থানায় বিএনপির ৬ নেতাকর্মী, বাগাতিপাড়ায় ৪ জন, নাটোর সদর থানায় ৩ জন ও নলডাঙ্গা থানায় ৪ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের বেশির ভাগই ঢাকার মহাসমাবেশ থেকে ফেরার পথে আটক হয়েছেন বলে জানা গেছে। নাটোরের পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম পিপিএম ৩৩জনকে আটকের তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে বিএনপি জামায়াতের হরতাল ও নৈরাজ্যের প্রতিবাদে নাটোরে শান্তি সমাবেশ করেছে আওয়ামীলীগ।

সকালে শহরের কানাইখালীতে মিডিয়াপাড়ায় নাটোর পৌর আওয়ামীলীগের উদ্যোগে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সহসভাপতি পৌর মেয়র উমা চৌধুরি জলি, যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু , সাংগঠনিক সম্পাদক ইমরান সোনার ও মোস্তাক আলী মুকুলসহ অন্যরা।

এ সময় তারা , বিএনপিকে দেশ বিরোধী চক্রান্ত ও অবৈধ হরতাল প্রত্যাহার করে ভোটে অংশ গ্রহণ করার আগবান জানান।

অপরদিকে প্রধান বিচারপতির বাস ভবনে হামলার প্রতিবাদে নাটোরে প্রতিবাদ সমাবেশ করেছে আইনজীবিরা।

সকালে আওয়ামী আইনজীবি পরিষদের উদ্যোগে আদালত চত্তরে সমাবেশে বক্তব্য প্রদান কালে এর প্রতিবাদ ও দোষীদের বিরুদ্ধে দৃষ্ট্রান্তমূলক ব্যবস্থা গ্রহনের দাবি করেন তারা।

এ সময় বক্তব্য রাখেন, পিপি এ্যাড. সিরাজুল ইসলাম, এপিপি আরিফুল ইসলাম, বারের সাবেক সভাপতি এ্যাড, প্রসাদ কুমার তালুকদার বাচ্চা, আইনজীবি এ্যাড আব্দুল ওয়াহাব , মিজানুর রহমান সহ অন্যরা।

১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS