বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দা থেকে ডিবি পরিচয় দিয়ে যুবককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

কলমাকান্দা থেকে ডিবি পরিচয় দিয়ে যুবককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি :  নেত্রকোনার কলমাকান্দা থেকে গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিচয় দিয়ে মুফতি মুনীরুল ইসলাম (২৫) নামের এক যুবককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠেছে। মুনীরুল ইসলাম উপজেলার নাজিরপুর ইউনিয়নের পাঁচকাটা গ্রামের মো. জাকির হোসেনের ছেলে। গত বৃহস্পতিবার ভোর ৫ টার দিকে তার নিজ বাড়ি থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয় । শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত মনিরুলের কোন সন্ধ্যান পায়নি বলে জানিয়েছেন তার বাবা জাকির হোসেন।

মুনীরুলের বাবা জাকির হোসেন জানান, গত ৫ অক্টোবর ভোরে চারজন লোক এসে ঘরের দরজা খুলতে বলেন। দরজা খুললে তারা গোয়েন্দা পুলিশের পরিচয় দিয়ে ঘরে ঢুকে মুনীরুলকে ধরে বাইরে থাকা একটি সাদা রঙের মাইক্রোবাসের কাছে নিয়ে যায়। এ সময় ডিবি’র লোকজন জানান মুনীরুলের বিরুদ্ধে কোন মামলা নেই। আমরা তার কাছ থেকে কিছু তথ্য জেনেই ছেড়ে দেব। কিন্তু তারা সেটি না করে মনিরুলকে গাড়িতে তুলে নিয়ে যান। এ সময় তার ব্যবহৃত মোবাইল ফোনটাও নিয়ে যান।

জাকির হোসেন আরও জানান, মুনীরুলকে ধরে নিয়ে যাওয়ার সময় ওই চারজন তাদের পরিচয়পত্র দেখিয়েছে। তাদের হাতে পিস্তল ছিল, হ্যান্ডকাপ ছিল। গত বুধবার বিকেল থেকে তারা আমাদের বাড়ির আশপাশে ও বাজারে ঘুরেছেন। সবাই তাদের দেখেছে, আমিও দেখেছি। তখন বিষয়টি বুঝতে পারিনি। তিনি বলেন, বৃহস্পতিবার সকালে স্থানীয় ইউপি সদস্য সমর আলীকে নিয়ে কলমাকান্দা থানায় যাই। থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সায়েদুল ইসলামকে বিষয়টি খুলে বলি। তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে আমাদের জানান। গত দুইদিন যাবৎ নেত্রকোনা ডিবি কার্যালয়সহ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও মুনীরুলের কোন সন্ধ্যান পায়নি।

ইউপি সদস্য সমর আলী জানান, মুনীরুল ইসলাম ফেনী জেলায় একটি মাদরাসায় পড়াশোনা করেন। পরে রাজধানীর যাত্রাবাড়ি এলাকার একটি মাদ্রাসা থেকে মুফতি পাশ করেন। পরে টঙ্গী এলাকায় একটি মাদ্রাসায় বেশ কিছুদিন শিক্ষকতা করেন। এরপর রাজধানীতেই অধিকার নামে একটি অনলাইন পোর্টালে বছর খানেক চাকরি করেছেন। চাকরি ছেড়ে গত এক বছর ধরে গ্রামের বাড়িতেই বসবাস করছে। আমরা তাকে একজন ভালো ছেলে বলেই জানি। ঢাকা থাকা কালীন সময়ে কিছু করেছে কিনা সেটা আমাদের জানা নেই । সে অপরাধ করলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুযোগ আছে। সে কি অপরাধ করেছে ?  সেটা তার পরিবারকে জানানো দরকার। তাকে কোথায় নিয়ে যাওয়া হচ্ছে এ বিষয়টি তার পরিবার জানতে না পেরে পরিবারটি চরম হতাশার মধ্যে রয়েছে।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, মুনীরুল ইসলামকে কারা নিয়ে গেছে এটা আমাদের জানা নেই । এ বিষয়ে আমাদের কাছে কোন তথ্য নেই । তবে আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে গেলে তো অবশ্যই পরিচয়পত্র দেখিয়ে নিয়ে যাওয়ার কথা। আমরা এ বিষয়টি খোঁজ নিয়ে দেখব।

এ বিষয়ে শনিবার সন্ধ্যায় মুঠোফোনে নেত্রকোনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পূর্ব দায়িত্বে থাকা পরিদর্শক মো. সায়েদুর রহমান এর নিকট জানতে চাইলে তিনি বলেন, মুনীরুলের বাবা জাকির হোসেন অফিসে আসছিল । আমাদের কোন টিম কলমাকান্দায় ওইদিন যায় নাই । গেলে অন্য কোন টিম  গেছে। আর আমাদের টিম গেলে আমরা জানতে পারতাম । এ বিষয়ে আমাদের কাছে কোন তথ্য নেই ।

১৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS