শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগ থেকে বিএনপির রোড মার্চ শান্তিপূর্ন ভাবে ফেনী ও চট্টগ্রামের

সেনবাগ থেকে বিএনপির রোড মার্চ শান্তিপূর্ন ভাবে ফেনী ও চট্টগ্রামের

 জাহাঙ্গীর আলম শায়েস্তনগরী ,নোয়াখালী প্রতিনিধি : সরকারের পদত্যাগ,নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তির একদফা দাবীতে বিএনপির রোড মার্চ নোয়াখালী ও সেনবাগ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে শান্তিপুর্ন সেনবাগ ত্যাগ করেছে।

বৃহস্পতিবার সকালে জেলার ৯টি উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল সহকারে জেলা শহর মাইজদীর পৌরসভা গেইটে জড়ো হয়। এরপর সকাল সাড়ে ৯টার দিকে জেলা বিএনপির সভাপতি এ জেড এম গোলাম হায়দার বিএসসি ও সাধারণ সম্পাদক আব্দুর রহমানের নেতৃত্বে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জেলা শহর মাইজদীর পৌরসভা গেট থেকে বাস, পিকআপ ভ্যান মাইক্রোবাস মোটরসাইকেল সহ বিভিন্ন যানবাহনযোগে রোড মার্চে অংশ নেন এ সময় তারা বিভিন্ন শ্লোগান সম্বলিত পোস্টার ব্যানার বহন করতে দেখা যায়। রোর্ড মার্চটি সেনবাগে এসে পৌছলে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও সাবেক বিরোধীদলীয় চীফহুই জয়নুল আবদিন ফারুক গ্রæপ,বাহার গ্রæপ,লিটন গ্রæপ,মন্নান গ্রæপ ও কাজী মফিজ গ্রæপ পৃথক ভাবে গাড়ী বহর নিয়ে রোর্ড মার্চে যোগদেয়। এরপর দুপুর ১২টার সময় নোয়াখালী শেষ সিমান্ত সেনবাগে সেবারহাট বাজার থেকে রোর্ড মার্চ টি ফেনী ও চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেয়।

বিএনপির রোড মার্চেকে ঘিরে নিরাপত্তায় পুলিশের তৎপতার ছিলো লক্ষীয়। তবে,ক্ষমতাসীন দলের কোন তৎপরতা চোখে পড়েনী।

রোড মার্চে অংশ নেওয়া সেনবাগ উপজেলার বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আমিন উল্লাহ বিএসসি, সেনবাগ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক সামছুল হক সামু ও মোহাম্মদপুর ইউপি বিএনপির সাবেক সেক্রেটারী একরামুর হক সোহাগ বলেন, শেখ হাসিনাকে পদত্যাগের বাধ্য করতে ও তত্ত¡াবধায়ক সরকার প্রতিষ্ঠা এবং খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপির এক দফার আন্দোলনে তারা নোয়াখালী থেকে ফেনী ও চট্টগ্রামের রোর্ড মার্চে যোগদেন।

১০৩ বার ভিউ হয়েছে
0Shares