বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভিসা নীতি নিয়ে বিব্রত,বিভ্রান্ত কিংবা আতংকিত হওয়ার কিছু নাই —নওগাঁয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

নওগাঁ প্রতিনিধি ঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন ভিসা নীতি নিয়ে বিব্রত,বিভ্রান্ত কিংবা আতংকিত হওয়ার কিছু নাই। আমেরিকা তাদের দেশে কাকে যেতে দেবে আর কাকে যেতে দেবে না সেটা একান্তই তাদের নিজস্ব ব্যাপার। তবে আমরা বলতে পারি আমেরিকার সাথে বাংলাদেশের সম্পর্কের কোন ঘাটতি নেই। দু দেশের সম্পর্ক আগে যা ছিল এখনো তাই আছে। একটি মহল আমেরিকার এই ভিসা নীতিকে পুঁজি করে বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করে তুলছে। স্বরাষ্ট্রমন্ত্রী এসব গুজবে কান না দিয়ে জনসাধারণকে সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছেন।

তিনি বুধবার বিকাল ৩টায় জেলার নিয়ামতপুর থানাধীন নবনির্মিত শিবপুর পুলিশ তদন্ত কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন উপলক্ষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জ এর অতিরিক্ত ডিআইজি মোঃ ফয়সল মাহমুদ-এর সভাপতিত্বে নওগাঁ জেলা পুলিশ আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, বিশেষ অতিথি নওগাঁ-২ ধামইরহাট – পত্নীতলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ মহাদেবপুর- বদলগাছি আসনের সংসদ সদস্য মোঃ ছলিমুদ্দিন তরফদার সেলিম, নওগাঁ-৬ আত্রাই- রাণীনগর আসনের সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, নওগাঁর জেলা প্রশাসক মোঃ গোলাম মাওলা, পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হক।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন দেশের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে পুলিশ বাহিনীকে নতুন করে ঢেলে সাজানো হয়েছে। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে আধুনিক এবং কার্যকর পুলিশ বাহিনী গড়ে তোলা হয়েছে। বঙ্গবন্ধু যে পুলিশের স্বপ্ন দেখেছিলেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই পুলিশবাহিনী গড়ে তুলেছেন ।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিলাদের ক্ষমতায়নের স্বপ্ন দেখিয়েছেন। বর্তমান বাংলাদেশে যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে মহিলারা অনেকটাই এগিয়ে গেছে। এইটা মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের ফসল।

সারাদেশে গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক ব্যবস্থা চালু করে স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া হয়েছে। অথচ বিএনপি এই কমিউনিটি স্বাস্থ্য ব্যবস্থা বন্ধ করে দিয়েছিল।বর্তমান সরকার ক্ষমতায় এসে মাননীয় প্রধানমন্ত্রী আবারো কমিউনিটি ক্লিনিক চালু করে সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করেছেন। স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির ফলে বাংলাদেশের মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে।

মন্ত্রী আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ লক্ষ রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে মানবতার পরিচয় দিয়েছেন।এটাই হচ্ছে প্রধানমন্ত্রীর মানবিকতার পরিচয। তার এই মানবিকতা আজ বিশ্ব স্বীকৃত।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন বঙ্গবন্ধুর খুনিরা বিভিন্ন দেশে এখনো যারা পলাতক রয়েছে তাদের খুঁজে খুঁজে বের করে বিচারের রায় কার্যকর করা হবে।

৩৪ বার ভিউ হয়েছে
0Shares