মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভোলায় যারা প্রশিক্ষনের মাধ্যমে সেলাই মেশিন পেয়েছেন তারাও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে একেকটি হাতিয়ার –জেলা প্রশাসক আরিফুজ্জামান

ভোলায় যারা প্রশিক্ষনের মাধ্যমে সেলাই মেশিন পেয়েছেন তারাও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে একেকটি হাতিয়ার –জেলা প্রশাসক আরিফুজ্জামান

মিজানুর রহমান-ভোলা প্রতিনিধিঃ ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ব বাংলাদেশে পরিনত হবে। আজকে ভোলা থেকে যারা প্রশিক্ষনের মাধ্যমে সেলাই মেশিন পেয়েছেন তারাও স্ম্ার্ট বাংলাদেশ বিনির্মানে একেকটি হাতিয়ার। নিজেদের স্বাবলম্বি হওয়ার পাশাপাশি আপনাদের মাধ্যমেও গড়ে উঠবে অসংখ্য দক্ষ হাত। বুধবার সকালে ব্যাংকের হাট গ্রামীন জন উন্নয়ন সংস্থার ভবনের হলরুমে অনুষ্ঠিত সেলাই মেশিন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা গুলো বলেন।

তিনি আরো বলেন,বাংলাদেশ সরকার চায় দেশের প্রতিটি মানুষ ভালো থাকুক। গ্রামীন জন উন্নয়ন সংস্থা যে ভাবে তৃনমুলের মানুষদের নিয়ে কাজ করে তাতে ভোলার মানুষের উন্নয়নের পাশাপাশি দেশের উন্নয়নে বড় ভুমিকা রাখছে। প্রশিক্ষনার্থীদের উদ্যেশ্যে বলেন,আপনারা এখন প্রশিক্ষিত দক্ষহাত এতে করে আপনাদের সম্মান বেড়েছে, মর্যাদা বেড়েছে আপনাদেরকে সাহসের সাথে সামনে এগিয়ে যেতে হবে। নিজেদের পরিবারের উপার্জনের একটি হাত বেরেছে। এ সুযোগটি করে দিয়েছে গ্রামীন জন উন্নয়ন সংস্থা।

পল্লীকর্ম-সহায়ক ফাউন্ডেশনের পিপিইপিপি-ইউই প্রকল্পের সহযোগিতায় গ্রামীন জন উন্নয়ন সংস্থা নারীদের মাসব্যাপি প্রশিক্ষন শেষে বিনামূল্যে ৫০টি সেলাই মেশিন বিতরনের আয়োজন করে।

গ্রামীন জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হেসেন মহিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম, সহকারি কমিশনার দীপক ত্রিপুরা। বক্তব্য রাখেন গ্রামীন জন উন্নয়ন সংস্থার পরিচালক হুমায়ুন কবীর, মাইক্রেফিন্যান্স পরিচালক জাকির হোসেন, প্রকল্প পরিচালক আবু বকর। অনুষ্ঠান পরিচালনা করেন হিসাব এন্ড অর্থ মোঃ মোস্তফা কামাল। প্রশিক্ষনার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সুমি আক্তার, খাদিজা বেগম ও লাইজু বেগম।

পরে প্রশিক্ষনার্থীদের মধ্যে সেলাই মেশিন বিতরন করা হয় ও তাদের তৈরীকৃত পোষাকের ষ্টল পরিদর্শন করেন অতিথিরা।

৭০ বার ভিউ হয়েছে
0Shares