বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নাটোরে বিএনপির সংবাদ সম্মেলন আত্মসীকৃত সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থ্যা নিতে প্রশাসনের প্রতি আহবান

নাটোরে বিএনপির সংবাদ সম্মেলন আত্মসীকৃত সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থ্যা নিতে প্রশাসনের প্রতি আহবান

ইসাহাক আলী, নাটোর, ০১ আগস্ট’২৩- নাটোরে জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজসহ বিভিন্ন নেতাকর্মিদের ওপর হামলাকারী আত্মসীকৃত সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানিয়েছে বিএনপি।

দুপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এই আহবান জানান জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু। এ সময় তিনি বলেন, আজকে সন্ত্রাসী কর্মকান্ড করে মানুষকে রাস্তায় ফেলে পিটিয়ে তা মিডিয়ার কাছে স্বীকার করার পরও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়না পুলিশ। শহরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে ঘুরলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেনা প্রশাসন এতে আইনের প্রতি মানুষ আস্থাহীনতায় ভুগছে। এমন পরিস্থিতি চলতে থাকলে মানুষ বাঁচার তাগিদেই রুখে দাড়াবে প্রতিরোধ গড়ে তুলবে। তিনি বলেন , শুধু রহিম নেওয়াজ নয় আমাকেও তারা হত্যার জন্য আক্রমন করে তার দায় স্বীকার করেছিল তারপরও কোন কিছু হয়নি। নাটোর আজ সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছে অবিলম্বে এর অবসান হওয়া দরকার।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সদস্য দেওয়ান শাহীন, বিএনপি নেতা বাবুল চৌধুরি, আবুল হোসেন, যুবনেতা এ হাই তালুকদার ডালিমসহ জেলা ও শহর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ জানান, আওয়ামীলীগের চ্যালেঞ্জ মোকাবেলা রহিম নেওয়াজের উপর হামলার প্রতিবাদে গতকাল জেলার বিভিন্ন থানায় বিক্ষোভ করা হয়েছে। আজও বিভিন্ন উপজেলায় বিক্ষোভ হবে। সরকারের অপকর্মের প্রতিবাদে এই কর্মসূচী চলবে। বাচ্চু জানান, রহিম নেওয়াজ এখনো কথা বলতে পারছেন না, কিছুটা সুস্থ্য হলে তার মুখে শুনে মামলা করা হবে। এরপর কোন ব্যবস্থা নিতে প্রশাসন ব্যর্থ হলে কঠোর প্রতিরোধ ও আন্দোলন গড়ে তোলা হবে। তখন কোন উদ্ভুত পরিস্থিতি তৈরি হলে তার দায়ও প্রশাসনকেই নিতে হবে।

উল্লেখ্য গতকাল সোমবার কর্মসূচীতে যোগ দিতে জেলা কার্যালয়ে যাওয়ার পথে জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজকে পিটিয়ে আহত করে রাস্তায় ফেলে যায় সন্ত্রাসীরা। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকায় স্থানান্তর করা হয়। এজন্য কেন্দ্র ঘোষিত সমাবেশ স্থগিত করলেও রহিম নেওয়াজের উপর হামলার প্রতিবাদে দুইদিনের বিক্ষোভ কর্মসূচির অংশ হিসাবে জেলা শহরসহ বিভিন্ন স্থানে মিছিল সমাবেশ করে দলটি।

১৪৬ বার ভিউ হয়েছে
0Shares