সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিশুরাই গড়বে স্মার্ট বাংলাদেশ -পঞ্চগড়ে লিয়াকত আলী লাকি

শিশুরাই গড়বে স্মার্ট বাংলাদেশ -পঞ্চগড়ে লিয়াকত আলী লাকি

পঞ্চগড় : বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকি বলেছেন আগামী দিনে শিশুরাই গড়বে স্মার্ট বাংলাদেশ। তাই শিশুদের কথা শুনতে হবে। শিশুদের মতামতকে গুরুত্ব দিতে হবে।
রবিবার ১৬ জুলাই দুপুরে পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমির হল রুমে আয়োজিত শিশুদের নৃত্য ও সঙ্গীত বিষয়ক কর্মশালার সমাপনি দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন,অনেক সময় বয়স্কদের থেকে শিশুরাই অনেক বেশি সুচিন্তিত মতামত প্রদান করে। বয়স্করা নানা ধরনের চিন্তা ভাবনায় থাকে। কিন্তু শিশুদের মনস্তত্ব থাকে পরিচ্ছন্ন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারন করে তারাই আধুনিক বাংলাদেশ নির্মাণ করবে।
এসময় আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি জহুরুল ইসলাম, জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক আবু তোয়বুর রহমান,পঞ্চগড় উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি সফিকুল ইসলাম।
এসময় জেলা শিল্পকলা একাডেমির সহসভাপতি মিজানুর রহমান বাবলু, সাবদারুল ইসলাম মুক্তা, সহ সাধারন সম্পাদক আকতারুন্নাহার সাকি, নুর নবী জিন্নাহ, সদস্য শহীদুল ইসলাম শহীদ সহ অভিভাবক, শিক্ষক ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে জেলা শিশু সঙ্গীত ও শিশু নৃত্য দলের প্রযোজনা নির্মাণ কর্মসূচীর আওতায় তিন ব্যাপি এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় সঙ্গীত প্রশিক্ষক ছিলেন সঙ্গীত শিল্পী ও সংগঠক ইয়াসমিন আলী ও নৃত্য প্রশিক্ষক ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্য প্রশিক্ষক এসকে জাহিদ।
কর্মশালায় প্রায় অর্ধশতাধিক সঙ্গীত ও নৃত্য শিশু শিল্পী অংশ নেয়। শেষে অংশগ্রহনকারীদের হাতে সার্টিফিকেট প্রদান করা হয়।

৫৬ বার ভিউ হয়েছে
0Shares