বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পাকশী রেলওয়ে সদরদপ্তরের ৯৬ জন গেইট কিপারের চাকরি খেয়েছেন বিনা নোটিশে

পাকশী রেলওয়ে সদরদপ্তরের ৯৬ জন গেইট কিপারের চাকরি খেয়েছেন বিনা নোটিশে

ময়নুল ইসলাম ঈশ্বরদী থেকে :  ঈশ্বরদী পাকশী বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা ডিসিও নাসিরের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও ক্ষমতা অপব্যবহারের অভিযোগ ক্রমেই আমাদের হাতে আসছে। এসব অনিয়মের ধারাবাহিকতা লেখার আজকে ২য় পর্ব
অভিযোগ থেকে জানা যায়, ২২-০১-২০২০ ইং সাল থেকে ০৯-০৩-২০২১ সাল পর্যন্ত পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা ছিলেন (বর্তমান) বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন।
সেই সময় তিনি তার ক্ষমতার অপব্যবহার করে ” টি এল আর” পোষ্টে অস্হায়ী নিয়োগ পত্র দিয়েছিলেন বেশকিছু  যুবককে। যাকিনা পরবর্তীতে কোন এক সময়ে তাদের চাকরি স্হায়ী হবে বলে মৌখিকভাবে তাদের আশ্বাস দিয়েছিলেন।
সে মোতাবেক রাজশাহী, খুলনা, বরিশাল সহ দেশের বিভিন্ন স্হানের যুবকরা অস্হায়ী ভিক্তিতে চাকরিতে যোগদান করেন। তাদের কাছে নিয়োগ পত্র রয়েছে। তাদের মধ্যে  মোঃ রাইসুল ইসলাম কর্মরত ষ্টেশন ছিল কালুখালী- মালঞ্চি ,মুন্সি সুলতান আহমেদ, কর্মরত ষ্টেশন ছিল বোয়ালমারী বাজার, মোঃ খলিলুর রহমান , কর্মরত ষ্টেশন মধুখালী টাঙ্গাইল, মোঃ রফিকুল ইসলাম, কর্মরত ষ্টেশন ভটিয়া পাড়া ঘাট, মোঃ আবূ রায়হান কর্মরত ষ্টেশন মধুখালী/ আজিম নগর, মোঃ বায়েজিদ শিকদার কর্মরত ষ্টেশন সাতৈর , মোঃ সুমন পারভেজ কর্মরত ষ্টেশন বহরমপুর, মোঃ ইয়াসির আরাফাত কর্মরত ষ্টেশন বহরমপুর, মোঃ আবু সোহেল কর্মরত ষ্টেশন সহশ্রাইল, মোঃ আবু হানিফ কর্মরত ষ্টেশন মধুখালী, মোঃ সজল মল্লিক কর্মরত ষ্টেশন নলীয়াগ্রাম,শ্রী উওম কুমার অধিকারী কর্মরত ষ্টেশন কালুখালী চুয়াডাঙ্গা সহ মোট ৯৬ জনের তালিকা আমাদের হাতে রয়েছে।
এদের প্রত্যাকে বিনা নোটিশে অস্হায়ী গেইট কিপার চাকরী থেকে তৎকালীন “ডিটিও” বর্তমান পাকশী বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা ( ডিসিও) নাসির উদ্দিন চাকরী থেকে সরিয়ে দিয়েছে এক লিখিত অভিযোগের ভিক্তিতে জানা যায়।
এদের মধ্যে মোঃ রাইসুল ইসলাম সাথে সাক্ষাৎ কথা হলে তিনি অনেক আক্ষেপ করে বলেন বর্তমান পাকশী বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা সুচতুর নাসির উদ্দিন আমাদের চাকরি থেকে মিথ্যা আশ্বাস দিয়ে বিনা নোটিশে বাদ দিয়েছেন। এই নাসির উদ্দিন তার ক্ষমতার   প্রভাব খাটিয়ে কলমের জোরে আমাদের রুটিরুজির পথ অবরুদ্ধ করে দিয়েছে। আমরা আমাদের চাকরি ফিরে চাই।
অপর ভুক্তভোগী সোহেল রানা বলেন আমাদের চাকরি থেকে সরিয়ে দেয়ার মুল হোতা বর্তমান ডিসিও নাসির উদ্দিন তার ক্ষমতার এতোটাই প্রভাব খাটিয়েছে যে আমাদের রেলের গেইট কিপার চাকরী থেকে বিনা অপরাধে বিনা নোটিশে বাদ দিয়ে সে তার নিজের জন্মভুমি টাঙ্গাইলে তার আত্বীয় পরিবারের লোকজন দের চাকরি দিয়েছে। আমরা চাকরী করতে এসে ১০/১২ বছরে এতোটাই অভিঙ্গতা সঞ্চয় করেছিলাম যা এখন যারা নিয়োগ পেয়েছে তাদের কাজের অভিজ্ঞতা নাই। অবিলম্বে তারা তাদের চাকরি ফিরে পেতে চান।
অপর ভুক্তভোগী মুন্সি সুলতান আহমেদ  ফরিদপুর জেলার  মধুখালী এলাকার তিনি বলেন ৭ বছর চাকরি করেছি নিষ্ঠার সাথে আমার কোন রুপ দোষ ত্রুটি ছিল না । হঠাৎ বিনা নোটিশে বর্তমান বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন আমাকে চাকরী থেকে সরিয়ে দিয়েছে। আমি এখনো ১৮ মাসের বেতন পাবো তাও পরিশোধ করেনা। বর্তমান আমি পরিবার পরিজন নিয়ে খুবই মানবেতর জীবন-যাপন করছি। অবিলম্বে আমার চাকরি ফিরে দেয়া হোক।
সেই সাথে নাসির উদ্দিনের এহেনো কর্ম কান্ডের জন্য তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যাবস্হার আশুদৃষ্টি কামনা করছেন সংশ্লিষ্ট রেলওয়ে উপর মহলের প্রতি।
এসব বিষয়ে পাকশী বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা ডিসিও নাসির উদ্দিনের সাথে তার বক্তব্য জানতে তার দপ্তরে একাধিক বার যেয়ে তাকে পাওয়া যায়নি।
১,০২০ বার ভিউ হয়েছে
0Shares