শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মধুখালীতে চরাঞ্চলের মানুষের ঐক্য

মধুখালীতে চরাঞ্চলের মানুষের ঐক্য

শাহজাহান হেলাল, ফরিদপুর জেলা প্রতিনিধি ৯ জুলাই রোববার : ফরিদপুর মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের মধুমতি নদী সংলগ্ন চরগয়েশপুর,বকসিপুর,চরপুকুরিয়া, চরকুসুন্দি গ্রামে বসবাস কয়েক হাজার মানুষের । ঐ চরএলাকা পার্শ¦বতি মাগুরা জেলার সিমান্তবর্তী জুরে বসবাস। বিভিন্ন সময় চরে বসবাসরত মানুষের সাথে প্রভাবশালী দৃবৃত্তরা অবহেলা ও অপমানজনক আচরণসহ বিভিন্ন ভাবে নির্যাতন করে আসছে। এরই প্রতিবাদে গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে সমাবেশ করেন। সম্প্রতি মাগুরা জেলার রামনগর পশুর হাটে একটি ঘটনাকে কেন্দ্র করে

৯ জুলাই রোববার সকাল ১০টায় গয়েশপুর-বকসিপুর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ঐ ৬গ্রামের হাজারো মানুষ এক হয়ে প্রতিবাদ সভা করেন। প্রতিবাদ সভায় ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য ছরোয়ার ফকিরের সভাপতিত্বে প্রধান শিক্ষক তৈয়াবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কামারখারী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. জাহিদুর রহমান বিশ^াস বাবু। তারা চরাঞ্চলের মানুষের জীবন মানউন্নয়নে কাজ করার বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে একত্ববদ্ধ হয়েছেন। তারা‘চরকেআর চর বলতে দেবে না, চরকে আদর্শ গ্রামে পরিনত করার অঙ্গিকার করেছেন।এ সময় ৬ গ্রামের পক্ষে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ২নং ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ. মালেক সরদার,সাধারণ সম্পাদক আতিয়ার রহমান মন্টু, নাসির উদ্দিন,চরপুখুরিয়ার খোকনবিশ্বাস, পিকুল বিশ্বাস, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গয়েশপুর গ্রামের মহাসীন মোল্যা, আকবর মন্ডল, চর-কসুন্দি গ্রামের নিহাল সরদার, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোহাম্মাদ আলী মোল্যা, পলাশ বিশ্বাস প্রমুখ।

কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান জাহিদুর রহমান বিশ্বাস বাবু বলেন,ঈদুল আযহার আগে মাগুরা জেলার রাম নগর হাটে গরু ক্রয় করার সময় একটি ঘটনাকে কেন্দ্র করে চরাঞ্চলের মানুষ এক হয়েছেন। তিনি ওই সকল মানুষের জীবনমান উন্নয়নে কাজ করার বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন, ‘আমি চরাঞ্চলের সন্তান। আমি চরকে আর চর বলতে দেব না, চরকে অচিরেই আদর্শ গ্রামে পরিণত করব।

২১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS